বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৬:১১ পূর্বাহ্ন
ঘোষণা:
দেশের প্রতিটি জেলায় সাংবাদিক নিয়োগ চলছে।

কাল এইচএসসি ও সমমানের ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক / ৩৩১ বার পড়া হয়েছে
আপডেট টাইম : শুক্রবার, ২৯ জানুয়ারী, ২০২১, ৪:৪৪ অপরাহ্ন

এইচএসসি ও সমমানের ফল আগামীকাল প্রকাশিত হবে । শিক্ষা মন্ত্রণালয় ইতোমধ্যেই এ বিষয়ে সব প্রস্তুতি সম্পন্ন করেছে । সকাল সাড়ে ১০টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে এই ফল ঘোষণা করবেন। শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের শুক্রবার (২৯ জানুয়ারি) এই তথ্য নিশ্চিত করেছেন।
এর আগে মহামারির কারণে গত বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষা বাতিল করে অটোপাস দেওয়ার সিদ্ধান্ত নেয় সরকার।
এ প্রসঙ্গে এক বিজ্ঞপ্তিতে শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের জানান, আগামীকাল ৩০ জানুয়ারি সকাল সাড়ে ১০টায় এইচএসসি ও সমমান পরীক্ষা-২০২০ এর ফলাফল ঘোষণা করা হবে। আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট থেকে এই ফলাফল প্রকাশ করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে অনলাইনে ফল ঘোষণা অনুষ্ঠানে যুক্ত থাকবেন।
এর আগে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব কমিটির পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর এ এম আমিরুল ইসলাম গণমাধ্যমকে বলেন, ‘পরীক্ষার ফলাফল প্রকাশের জন্য আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব কমিটি সব প্রস্তুতি সম্পন্ন করেছে। যে কোনো সময় আমরা ফলাফল প্রকাশের জন্য প্রস্তুত। এখন সবকিছু নির্ভর করছে প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের ওপর।’
এছাড়া শিক্ষা মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা জানিয়েছিলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনার জন্য মন্ত্রণালয় থেকে একটি প্রস্তাবনা পাঠানো হয়েছে। তিনি ফলাফল ঘোষণার তারিখ জানাবেন। ওই কর্মকর্তা আরও বলেন, ‘মন্ত্রণালয় সব প্রস্তুতি নিয়েছে। প্রধানমন্ত্রী সময় দিলে আমরা ফলাফল প্রকাশ করতে পারব।’
এ দিকে, গত বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশের শেষ মুহূর্তে এসে ফলপ্রার্থীদের জন্য সংশ্লিষ্ট শিক্ষাবোর্ড থেকে চারটি অতীব জরুরি নির্দেশনা দেওয়া হয়েছে। একই সাথে সংশ্লিষ্ট সবাইকে সরকারি স্বাস্থ্যবিধি মেনে ফলাফল সংগ্রহ করতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন


এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর