মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০১:৩৫ পূর্বাহ্ন
ঘোষণা:
দেশের প্রতিটি জেলায় সাংবাদিক নিয়োগ চলছে।

দৌলতপুরে ইটভাটা মালিকদের দাপট ভাংলো র‌্যাব; ভ্রাম্যমান আদালতে জরিমানা

নিজস্ব প্রতিবেদক / ৫২৮ বার পড়া হয়েছে
আপডেট টাইম : সোমবার, ১৮ জানুয়ারী, ২০২১, ৮:৫৬ অপরাহ্ন

গণসময়.কম ॥ কুষ্টিয়া দৌলতপুরে অভিযান চালিয়ে ইটভাটা মালিকদের দাপট ভেঙ্গে দিলো র‌্যাব। আজ (১৮ জানুয়ারী) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত বিভিন্ন ইটভাটায় এই অভিযান চালানো হয়। কয়লার পরিবর্তে জ্বালানী হিসেবে কাঠ পুড়ানোর অভিযোগে ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকায় ভ্রাম্যমান আদালতে ইটভাটা মালিকদের জরিমানা করা হয় বলে জানা যায়।
ভ্রাম্যমান আদালত সূত্র জানায়, সরকারী ভাটা ¯’াপন নিয়ন্ত্রন আইন না মেনে কয়লার পরিবর্তে জ্বালানী হিসেবে কাঠ পুড়ানোর অভিযোগে দৌলতপুর উপজেলার রিফাইতপুর ইউনিয়নের সোনাইকান্দি গ্রামে নজরুল ইসলামের ইটভাটায় অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। এসময় ইটভাটা মালিক নজরুল ইসলামকে ৫লক্ষ টাকা জরিমান করেন ভ্রাম্যমান আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সবুজ হাসান। এরপর উপজেলার সদর ইউনিয়নের স্বরুপপুর গ্রামে আব্দুস সাত্তার ও তার ছোটভাই বজলুর রহমান কটার ইটভাটায় অভিযান চালিয়ে একই অপরাধে ৩ লক্ষ টাকা করে উভয় ইটভাটা মালিক আব্দুস সাত্তার ও বজলুর রহমানকে ৬ লক্ষ টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট। এছাড়াও ডাংমড়কা এলাকায় দৌলতপুর ইটভাটা মালিক সমিতির সাধারণ সম্পাদক জহুরুল আলমের ইটভাটায় অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। তবে অভিযানের খবর পেয়ে দৌলতপুর ইটভাটা মালিক সমিতির সাধারণ সম্পাদক ও ইটভাটা মালিক জহুরুল আলম সহ ভাটার কর্মচারীরা পালিয়ে যায়। এসময় জহুরুল আলমের ইটভাটায় কাউকে না পেয়ে ফিরে যান ভ্রাম্যমান আদালতের অভিযানিক টিম। অভিযান চলাকালে দৌলতপুরের সকল ইটভাটা মালিককে সর্তক করা হয়। ভ্রাম্যমান আদালতের অভিযান চলাকালে র‌্যাব-১২ কুষ্টিয়া ক্যাম্পের কমান্ডার সহ র‌্যাব সদস্য ও পরিবেশ অধিদপ্তর কুষ্টিয়ার পরিচালক উপ¯ি’ত ছিলেন।
এ ধরনের অভিযানকে ¯’ানীয় সচেতন মহল ও সাধারন জনগণকে ধন্যবাদ জানান। সেই সাথে এই ধরনে প্রতিষ্ঠানের বির“দ্ধে অভিযান অব্যাহত থাকলে পরবর্তীতে আর কেউ অবৈধভাবে কোন প্রতিষ্ঠান গড়ে তোলার সাহস পাবে না বলে তারা মনে করেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন


এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর