বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৬:৫৭ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
দুদকের পরিচালক হলেন কাজি সায়েমুজ্জামান মেধাবী ছাত্র আব্দুল্লাহ আল মামুন এর পাশে দাঁড়িয়েছেন নিঃস্বার্থ সেবা ফাউন্ডেশন জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা বাস্তবায়নে ইবিতে সভা কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক হলেন রজত কান্তি দেব কক্সবাজারে দৈনিক ভোরের চেতনা পত্রিকার ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উৎযাপন মিরপুরে নার্সারি ব্যবসায়ী হত্যাকাণ্ডে গ্রেফতার ১ ইবি ও জবি’র গবেষণা সহযোগিতা সংক্রান্ত সমঝোতা স্মারক স্বাক্ষর উন্নত চিকিৎসার জন্য চ্যালেঞ্জকে ঢাকায় প্রেরণ ব্রাজিল ফ্যান ক্লাবের বর্ণাঢ্য র‌্যালী বাউলদের উপর হামলা ও সাম্প্রদায়িক উগ্রবাদী তৎপরতার প্রতিবাদে মানববন্ধন
ঘোষণা:
দেশের প্রতিটি জেলায় সাংবাদিক নিয়োগ চলছে।

ভারতের কারাগার থেকে ফিরলো ১৯ বাংলাদেশি: থাকবে কোয়ারেন্টাইনে

নিজস্ব প্রতিবেদক / ৩৫৯ বার পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী, ২০২১, ৭:০৩ অপরাহ্ন

ভারতের কারাগার থেকে ১৯ জন বাংলাদেশি দেশে ফিরেছেন। তবে তাদের ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেয়া হয়েছে। বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) দুপুর ১২টার দিকে সিলেটের বিয়ানীবাজার শেওলা সীমান্ত দিয়ে তারা বাংলাদেশে প্রবেশ করে।
বিজিবি-বিএসএফ ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকের মাধ্যমে ভারতীয় ইমিগ্রেশন পুলিশ বাংলাদেশি ইমিগ্রেশন পুলিশের কাছে তাদের হস্তান্তর করে।
বিজিবি সূত্র জানিয়েছে, বাংলাদেশে প্রবেশের আগে শেওলা আইসিপিতে নিয়োজিত মেডিকেল অফিসার, বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তাদের স্বাস্থ্য পরীক্ষা করা হয়। তাদের সকলের করোনা নেগেটিভ সনদ থাকায় তাদেরকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়। তবে অবশ্যই ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেয়া হয়।
জানা গেছে, বাংলাদেশিদের ফিরিয়ে আনতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের কূটনৈতিক তৎপরতায় আসামের বাংলাদেশ দূতাবাসের সহকারী হাইকমিশনার বিজিবিকে সার্বিক সহযোগিতা করে। বিজিবি সংশ্লিষ্ট বিএসএফ কর্তৃপক্ষ, আসাম পুলিশ ও রাজ্য সরকারের মূখ্য সচিবের সঙ্গে কার্যকর যোগাযোগের মাধ্যমে ভারতের বিভিন্ন কারাগারে দীর্ঘদিন আটকে থাকা ১৯ বাংলাদেশি নাগরিককে দেশে প্রত্যাবর্তনের ব্যবস্থা করে। এক্ষেত্রে স্থানীয় প্রশাসন সার্বিক সহযোগিতা প্রদান করে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন


এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর