মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০১:১১ পূর্বাহ্ন
ঘোষণা:
দেশের প্রতিটি জেলায় সাংবাদিক নিয়োগ চলছে।

অনলাইন প্ল্যাটফর্ম থেকে আল-জাজিরার ভিডিও সরানোর নির্দেশ হাইকোর্টের

নিজস্ব প্রতিবেদক / ৩৯৮ বার পড়া হয়েছে
আপডেট টাইম : বুধবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২১, ৪:২৮ অপরাহ্ন

অনলাইন প্ল্যাটফর্ম থেকে আল-জাজিরার ভিডিও সরানোর নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আজ বুধবার (১৭ ফেব্রুয়ারি) হাইকোর্টের বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চে এ আদেশ দেন।
কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরা টেলিভিশনে “অল দ্য প্রাইম মিনিস্টারস মেন” শিরোনামে সম্প্রচারিত প্রতিবেদনটি অনলাইন প্ল্যাটফর্ম থেকে দ্রুত সরানোর নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।
আদালতে আজ রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন শুনানি করেন। অন্যদিকে বিটিআরসির পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রেজা-ই রাকিব।
আদালতে আজ আরও সংযুক্ত ছিলেন- রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার নওরোজ মো. রাসেল চৌধুরী ও বিটিআরসির পক্ষে ছিলেন ব্যারিস্টার রেজা-ই রাকিব। রিটের পক্ষে ছিলেন ব্যারিস্টার এনামুল কবীর ইমন। তার সঙ্গে ছিলেন ব্যারিস্টার ফারজানা শায়লা।
এদিকে আল জাজিরার কথিত সামিসহ চার জনের বিরুদ্ধে ঢাকার সিএমএম আদালতে মামলা হয়েছে। ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আশেক ইমামের আদালতে মামলাটি করেন, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি মশিউর মালেক। মামলায় বলা হয়, বাংলাদেশ সরকার ও সেনাবাহিনীক হেও প্রতিপন্ন করতেই, উদ্দেশ্যপ্রণোদিতভাবে মিথ্যা তথ্য প্রকাশ করা হয়েছে। যাতে মিথ্যা তথ্য দিয়ে সহযোগিতা করেছেন সামি, সাংবাদিক ডেভিড বার্গম্যান ও তাসনিম খলিল ও চ্যানেলটির ডিরেক্টর জেনারেল মোস্তফা স্যোউগ।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন


এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর