শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৩:১৯ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
লন্ডনে রোটারেক্ট নাসিম উদ্দিন ও ইঞ্জিনিয়ার এম সায়েম খাঁন সম্বর্ধিত বিভাগীয় গণ সমাবেশ, শোক র‌্যালিসহ দুই মাসব্যাপী কর্মসূচি ঘোষণা বিএনপির জনপ্রতিনিধি যখন চোরের সরদার ‘নির্বাচনে ইসির নির্দেশনা মেনে পুলিশ চলবে’ বাংলাদেশে আগামী নির্বাচন অবাধ হবে, মার্কিন রাষ্ট্রদূতের প্রত্যাশা রোহিঙ্গাদের অবশ্যই ফিরে যেতে হবে কুষ্টিয়ার খোকসা উপজেলা পরিষদের উপনির্বাচন ২ নভেম্বর কুষ্টিয়া জেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ সম্পন্ন ইবিতে গুচ্ছভুক্ত পদ্ধতিতে উত্তীর্ণ শিক্ষার্থীদের ভর্তির বিষয়ে দ্বিতীয় সভা কুষ্টিয়া গড়াই নদীতে ভাঙ্গন; হুমকির মুখে স্কুল-মসজিদ সহ কয়েক’শ পরিবার
ঘোষণা:
দেশের প্রতিটি জেলায় সাংবাদিক নিয়োগ চলছে।

বাংলাদেশ সরকার বনাম আল জাজিরা টেলিভিশন- লন্ডন থেকে আজিজুল আম্বিয়া

নিজস্ব প্রতিবেদক / ৪৬৩ বার পড়া হয়েছে
আপডেট টাইম : শনিবার, ৬ ফেব্রুয়ারী, ২০২১, ৭:১০ অপরাহ্ন

আল জাজিরার জন্ম ২০০৪ সালে হয়েছিল বিবিসির আরবি অংশ বন্ধ হওয়ার কারণে চাকরীচ্যুত কিছু সাংবাদিকদের নিয়ে। কথা বলতে চাই হেফাজত ইসলাম এর ঘটনা দিয়ে । হেফাজত ইসলাম যখন ঢাকা ঘেরাও কর্মসূচি পালন করে তখন দেখানো হয়েছিল আল জাজিরার খবরে অনেক মানুষ নিহত হয়েছেন কিন্তু আসলে সেরকম ছিলনা, তা পরবর্তীতে একাত্তর টেলিভিশনের অনুসন্ধানে বেরিয়ে এসেছিল এবং যে মানুষটির সাক্ষাতকার প্রচার করা হয়েছিল সে ছিল বাকপ্রতিবন্ধি। সেখান থেকেই প্রতীয়মান মান হয় যে, উনারা উদ্দেশ্য প্রণোদিত হয়ে বাংলাদেশ সরকারের বিরুদ্ধে কাজ করে যাচ্ছেন। এখন আসি গতকাল যে লম্বা প্রতিবেদন আল জাজিরা টেলিভিশন পরিবেশন করেছিল “অল দ্য প্রাইম মিনিস্টা’স ম্যান” শিরোনামে তা ভিত্তিহীন বলে আখ্যাহিত করেছে বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয়। সরকার পক্ষ থেকে বলা হয়েছে, এখানে সরকার প্রধানদের কারো সাথে জড়িত থাকার কোন প্রমাণ ও হাজির করতে পারেনাই। আলজাজিরা টেলিভিশন এবং একজন মানসিক ভারসাম্যহীন ব্যক্তির কথার উপর কি করে একটি খবর হতে পারে। এটি একটি প্রতিহিংসার প্রতিফলন সরকারের ধারনা ।
উল্লেখ্য এই খবরটি যিনি প্রচার করেছেন তিনি হলেন ড.কামাল কামাল হোসেন এর মেয়ের জামাই ডেবিড বার্গম্যান। তাই এখানে একটা সন্দেহ থেকেই যায় যে, জামাই শ্বশুর এর রঙ্গলীলার। এই খবরের ব্যাপারে বাংলাদেশের সাংবাদিকরা ও হতবাক। কারণ ঘরের মানুষ হয়ে দেখতে পেলেন না আর আরব থেকে আল জাজিরা কি করে এতসব দেখে আর খবর করে । সত্য বেরিয়ে আসবে একদিন। বাংলাদেশের সাংবাদিকরাও বসে নেই ক্রু বের হবে, জাতি দেখবে বিষয়টা কি ছিল। তাই যুক্তরাজ্য অনলাইন প্রেসক্লাব এর পক্ষ থেকে জানাতে চাই । একজন সাংবাদিক হিসাবে নয়, বাংলাদেশ এর নাগরিক হিসাবে বলতে চাই- খবরের সত্যতা জানুন আগে, পরে মন্তব্য করুন এবং এরকম একটি খবরে বিভ্রান্ত হওয়ার প্রয়োজন নেই । সরকারের অর্জন এত সহজে কেউ বা কাহারা এত সহজে ম্লান করতে পারেন না বা পারবেন না।
আজিজুল আম্বিয়া
সাধারণ সম্পাদক
যুক্তরাজ্য অনলাইন প্রেসক্লাব

সূত্র: দৈনিক সংবাদ প্রতিক্ষন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন


এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর