বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৭:১৯ পূর্বাহ্ন
ঘোষণা:
দেশের প্রতিটি জেলায় সাংবাদিক নিয়োগ চলছে।

কাল ঢাকা আসছেন মোদি: কঠোর নজরদারীতে র‌্যাব

গণসময় ডেস্ক / ৩৫৭ বার পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৫ মার্চ, ২০২১, ৫:২৭ অপরাহ্ন

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আগামীকাল শুক্রবার (২৬ মার্চ) ঢাকা আসছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মোদীর আগমন উপলক্ষ্যে কঠোর নজরদারীতে আছেন র‌্যাব। এ অবস্থায় মোদীবিরোধী বা রাষ্ট্রবিরোধী কার্যক্রম যা সাম্রগ্রিকভাবে দেশের ভাবমূর্তি নষ্ট করে এ ধরনের সকল কার্যক্রম থেকে বিরত অনুরোধ জানিয়ে সংবাদ সম্মেলন করেছেন র‌্যাব।

আজ বৃহস্পতিবার (২৫ মার্চ) দুপুরে রাজধানীর কুর্মিটোলা র‌্যাব সদর দফতরে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক লে. কর্নেল আশিক বিল্লাহ এ অনুরোধ জানান।

অতিথিদের আগমন উপলক্ষে কোনো ধরনের নাশকতা বা বিশৃঙ্খলার আশঙ্কা রয়েছে কি-না জানতে চাইলে এই কর্মকর্তা বলেন, ‘কোনো ধরনের আশঙ্কা নেই। র‌্যাবসহ সব আইনশৃঙ্খলা বাহিনী এসব মনিটরিং করছে। আমাদের সাইবার শাখা সক্রিয় রয়েছে।’

সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আগত বিভিন্ন দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তি বাংলাদেশ সফর করছেন। অতিথিদের আগমনের যে সূচি রয়েছে, সে অনুযায়ী র‌্যাব অত্যন্ত নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করছে। অতিথিদের আগমনসূচিতে যেসব স্থান রয়েছে (ঢাকার ভেতরে ও বাইরে) সেখানে র‌্যাব তিন ধরনের কার্যক্রম পরিচালনা করছে। কার্যক্রমের মধ্যে রয়েছে ১. স্থানগুলোতে র‌্যাব সদস্যদের দৃশ্যমান উপস্থিতি ২. গোয়েন্দা নজরদারি ও ৩. সাইবার মনিটরিং।

লে. কর্নেল আশিক বিল্লাহ বলেন, আমরা সবাইকে আশ্বস্ত করতে চাই, বিগত দিনে র‌্যাব যেভাবে পেশাদারিত্ব ও দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেছে, আগামী দিনগুলোতেও র‌্যাব তার স্বাক্ষর রেখে যাবে।

মোদীবিরোধী বিক্ষোভে র‌্যাবের ভূমিকা প্রসঙ্গে তিনি বলেন, যারা এ ধরনের কার্যক্রম পরিচালনা করছে, তাদের প্রতি অনুরোধ থাকবে এসব কার্যক্রম থেকে বিরত থাকতে। সর্বত্র পুলিশের পাশাপাশি র‌্যাবও মোতায়েন রয়েছে। যারা এ ধরনের রাষ্ট্রবিরোধী কার্যক্রম করছে, তাদের প্রতি অনুরোধ থাকবে, দেশের স্বার্থে, সামগ্রিকভাবে দেশের ভাবমূর্তি রক্ষার্থে এ ধরনের কার্যক্রম থেকে বিরত থাকার জন্য।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন


এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর