শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৩:১১ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
লন্ডনে রোটারেক্ট নাসিম উদ্দিন ও ইঞ্জিনিয়ার এম সায়েম খাঁন সম্বর্ধিত বিভাগীয় গণ সমাবেশ, শোক র‌্যালিসহ দুই মাসব্যাপী কর্মসূচি ঘোষণা বিএনপির জনপ্রতিনিধি যখন চোরের সরদার ‘নির্বাচনে ইসির নির্দেশনা মেনে পুলিশ চলবে’ বাংলাদেশে আগামী নির্বাচন অবাধ হবে, মার্কিন রাষ্ট্রদূতের প্রত্যাশা রোহিঙ্গাদের অবশ্যই ফিরে যেতে হবে কুষ্টিয়ার খোকসা উপজেলা পরিষদের উপনির্বাচন ২ নভেম্বর কুষ্টিয়া জেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ সম্পন্ন ইবিতে গুচ্ছভুক্ত পদ্ধতিতে উত্তীর্ণ শিক্ষার্থীদের ভর্তির বিষয়ে দ্বিতীয় সভা কুষ্টিয়া গড়াই নদীতে ভাঙ্গন; হুমকির মুখে স্কুল-মসজিদ সহ কয়েক’শ পরিবার
ঘোষণা:
দেশের প্রতিটি জেলায় সাংবাদিক নিয়োগ চলছে।

কায়েস’র মৃতদেহ দেখতে জনতার ঢল : সিলেট জুড়ে শোকের ছায়া: জানাজা বিকালে

লন্ডন অফিস / ৪১২ বার পড়া হয়েছে
আপডেট টাইম : শুক্রবার, ১২ মার্চ, ২০২১, ২:৩১ অপরাহ্ন

লন্ডন থেকে আজিজুল আম্বিয়া; মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েস এর মৃতদেহ এক নজর দেখতে তার নিজ বাড়ীতে নারী-পুরুষ সহ সর্বস্তরের মানুষের ঢল নেমেছে। না ফেরার চলে যাওয়া সিলেটবাসীর অত্যন্ত জনপ্রিয় নেতা মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েস এর মৃত্যুতে সিলেট জুড়ে সর্বস্তরের মানুষের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। আজ বিকেল ৫টায় তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

সিলেট-৩ আসনের টানা তিন বারের নির্বাচিত সংসদ সদস্য ও সিলেট জেলা আওয়ামী লীগের সহসভাপতি মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েস চৌধুরীর মরদেহ আজ শুক্রবার সকাল সাড়ে ১১টায় সিলেটে এসে পৌছেছে। ফেঞ্চুগঞ্জের শাহজালাল ফার্টিলাইজার কোম্পানী লিমিটেড মাঠে তাঁর মরদেহবাহী হেলিকপ্টারটি অবতরণ করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ও তাঁর দেয়া হেলিকপ্টারে এমপি কয়েসের মরদেহ নিয়ে আসা হয়।

সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েস চৌধুরীর মরদেহ সমঝে নিতে ফেঞ্চুগঞ্জের শাহজালাল ফার্টিলাইজার কোম্পানী লিমিটেড মাঠে তাঁর পরিবারের সদস্যদের পাশাপাশি সিলেট জেলা আওয়ামীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খানসহ জেলা ও মহানগর আওয়ামীলীগ, জেলা যুবলীগ সভাপতি শামীম আহমদ ভিপি, সাধারণ সম্পাদক মো: শামীম আহমদ, মহানগর যুবলীগ, কেন্দ্রীয় নেতাসহ বিভিন্ন দলের নেতৃবৃন্দ এখানে সমবেত হন।

এদিকে, সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েস চৌধুরীর মুখ শেষ বারের মতো এক নজর দেখতে তাঁর সেখানে মানুষের ঢল নামে।

নামাজে জানাজা আজ শুক্রবার ১২ মার্চ বিকাল ৫.০০ঘটিকায় কাসিম আলী স্কুল মাঠে অনুস্টিত হবে এবং তার শেষ ইচ্ছানুযায়ী উনাদের পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।  নিহতের পরিবারের পক্ষ থেকে এবং যুক্তরাজ্য অনলাইন প্রেসক্লাবের  সাধারন সম্পাদক, লন্ডন প্রবাসী আজিজুল আম্বিয়া  নামাজে জানাজায়  আপনাদের সকলের উপস্থিতি কামনা করেছেন।

মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েস চৌধুরী বৃহস্পতিবার (১১ মার্চ) বেলা ২টা ৪০ মিনিটের সময় ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

জানা যায়, গত রোববার তিনি ঢাকা যাওয়ার পথে বিমানের মধ্যেই অসুস্থ অনুভব করায় সেখান থেকে সরাসরি তাকে হাসপাতালে নেওয়া হয়। তিনি সোমবার সকালে করোনা পরীক্ষার জন্য নমুনা দেন। বিকালে ফলাফল পজিটিভ আসে। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় হাসপাতালে এমপিকে ভেন্টিলেশনে রাখা হয়।

মৃত্যুকালে সামাদ চৌধুরীর বয়স ছিলো ৬৫ বছর। তিনি স্ত্রী ও ১ পুত্র রেখে গেছেন।

এই সম্পর্কে আরো নিউজ পড়ুন-
আজ সিলেটে আসছে কয়েসের মৃতদেহ ॥ জানাজা বিকেল ৫টায় ॥ শোকের মাতম

এই সম্পর্কে আরো নিউজ পড়ুন-
ভার্চুয়ালে মাহমুদ-উস সামাদ এমপির মাগফিরাত কামনায় দোয়া মাহফিল

এই সম্পর্কে আরো নিউজ পড়ুন-
আজ মাহমুদুস সামাদ চৌধুরী কয়েস’র নামাজে জানাজা

এই সম্পর্কে আরো নিউজ পড়ুন-
মাহমুদ-উস সামাদ চৌধুরী কয়েছ’র আর নেই: শোক প্রকাশ

শুধু কান্না আর কান্না; শেষ বিদায়ে লাখো মানুষ: দাফন সম্পন্ন

শুধু কান্না আর কান্না; শেষ বিদায়ে লাখো মানুষ: দাফন সম্পন্ন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন


এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর