শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০১:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
লন্ডনে রোটারেক্ট নাসিম উদ্দিন ও ইঞ্জিনিয়ার এম সায়েম খাঁন সম্বর্ধিত বিভাগীয় গণ সমাবেশ, শোক র‌্যালিসহ দুই মাসব্যাপী কর্মসূচি ঘোষণা বিএনপির জনপ্রতিনিধি যখন চোরের সরদার ‘নির্বাচনে ইসির নির্দেশনা মেনে পুলিশ চলবে’ বাংলাদেশে আগামী নির্বাচন অবাধ হবে, মার্কিন রাষ্ট্রদূতের প্রত্যাশা রোহিঙ্গাদের অবশ্যই ফিরে যেতে হবে কুষ্টিয়ার খোকসা উপজেলা পরিষদের উপনির্বাচন ২ নভেম্বর কুষ্টিয়া জেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ সম্পন্ন ইবিতে গুচ্ছভুক্ত পদ্ধতিতে উত্তীর্ণ শিক্ষার্থীদের ভর্তির বিষয়ে দ্বিতীয় সভা কুষ্টিয়া গড়াই নদীতে ভাঙ্গন; হুমকির মুখে স্কুল-মসজিদ সহ কয়েক’শ পরিবার
ঘোষণা:
দেশের প্রতিটি জেলায় সাংবাদিক নিয়োগ চলছে।

ঢাকায় ভুটানের প্রধানমন্ত্রী: জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক / ৩২৩ বার পড়া হয়েছে
আপডেট টাইম : মঙ্গলবার, ২৩ মার্চ, ২০২১, ১২:৫৫ অপরাহ্ন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে যোগ দিতে তিনি ঢাকায় ভুটানের প্রধানমন্ত্রী ড. লোটে শেরিং।

সকাল সাড়ে ৯টায় একটি বিশেষ ফ্লাইটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন ড. শেরিং। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে ফুল দিয়ে স্বাগত জানান। এসময় ভুটানের প্রধানমন্ত্রীর সম্মানে গার্ড অব অনার দেওয়া হয়।  তিন দিনের রাষ্ট্রীয় সফরে ঢাকায় এসে সাভারের জাতীয় স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন তিনি।

মঙ্গলবার (২৩ মার্চ) সকাল ১০টা ৪০ মিনিটে জাতীয় স্মৃতিসৌধে পৌঁছে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন ভুটানের প্রধানমন্ত্রী। পরে তিনি সেখানে পরিদর্শন বইয়ে স্বাক্ষর এবং একটি গাছের চারাও রোপণ করেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, সফরে ভুটানের সঙ্গে বাংলাদেশের দুটি সমঝোতা স্মারক স্বাক্ষর হতে পারে। এছাড়াও দুই দেশের দ্বিপাক্ষিক বিভিন্ন বিষয় আলোচনার টেবিলে তুলবে ঢাকা ও থিম্পু।

ভুটানের প্রধানমন্ত্রীর সফর নিয়ে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় সোমবার এক বিজ্ঞপ্তিতে জানায়, ভুটানের রাজার সম্মানার্থে তিনদিন ঢাকা সফর করবেন লোটে শেরিং। এ সফরে শেরিং বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে যোগ দেওয়া ছাড়াও বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠক করবেন।

তিনদিনের সফরে ভুটানের প্রধানমন্ত্রী ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাবেন। সফরের দ্বিতীয় দিন লোটে শেরিং জাতীয় প্যারেড গ্রাউন্ডে বিশেষ অতিথি হিসেবে জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে যোগ দিয়ে বক্তব্য রাখবেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন


এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর