বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১০:২৩ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
মেধাবী ছাত্র আব্দুল্লাহ আল মামুন এর পাশে দাঁড়িয়েছেন নিঃস্বার্থ সেবা ফাউন্ডেশন জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা বাস্তবায়নে ইবিতে সভা কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক হলেন রজত কান্তি দেব কক্সবাজারে দৈনিক ভোরের চেতনা পত্রিকার ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উৎযাপন মিরপুরে নার্সারি ব্যবসায়ী হত্যাকাণ্ডে গ্রেফতার ১ ইবি ও জবি’র গবেষণা সহযোগিতা সংক্রান্ত সমঝোতা স্মারক স্বাক্ষর উন্নত চিকিৎসার জন্য চ্যালেঞ্জকে ঢাকায় প্রেরণ ব্রাজিল ফ্যান ক্লাবের বর্ণাঢ্য র‌্যালী বাউলদের উপর হামলা ও সাম্প্রদায়িক উগ্রবাদী তৎপরতার প্রতিবাদে মানববন্ধন ইবি’র ৪৩ বছর পূর্ণ হচ্ছে কাল
ঘোষণা:
দেশের প্রতিটি জেলায় সাংবাদিক নিয়োগ চলছে।

বইমেলায় দর্শকদের ভীড় বাড়ছে ॥ পাওয়া যাচ্ছে “ভালোবাসার স্বপ্নবিলাস”

নিজস্ব প্রতিবেদক / ৪০০ বার পড়া হয়েছে
আপডেট টাইম : শুক্রবার, ২৬ মার্চ, ২০২১, ৮:১১ অপরাহ্ন

অমর একুশে গ্রন্থমেলায় দর্শনকদের ভীড় বাড়ছে। আজ শুক্রবার ছুটির দিনে মেলা জমে ওঠেছে, বইপ্রেমীদের পদচারণে মুখরিত হয় প্রাঙ্গণ। গ্রন্থমেলায় বিভিন্ন ধরনের গ্রন্থের পাশাপাশি পাওয়া যাচ্ছে আজিজুল আম্বিয়ার একক কাব্যগ্রন্থ “ভালোবাসার স্বপ্নবিলাস” ১৬৭ ও ৪২৫ নং ষ্টলে। বঙ্গবন্ধু মুজিব শতবর্ষে মহান স্বাধীনতার সুবর্ন জয়ন্তী উপলক্ষে বঙ্গবন্ধু সম্মাননা স্মারক প্রাপ্ত প্রবাসী কবি, লেখক ও সাংবাদিক আজিজুল আম্বিয়ার “ভালোবাসার স্বপ্নবিলাস” গ্রন্থটিতে রয়েছে বঙ্গবন্ধু ও মাননীয় প্রধানমন্ত্রীকে তুলে ধরা বেশকিছু কবিতা। গ্রন্থটির প্রকাশনায় রয়েছেন কবিমঞ্চ প্রকাশনী।
কর্মমুখর দিনের চেয়ে আজ দর্শকদের উপস্থিতি এবং বিক্রি একটু বেশি হয়। চিরায়ত এ দৃশ্য লক্ষ্য করা গেছে আজ মেলার অষ্টম দিনে। দুপুর গড়িয়ে বিকাল ঠিক ৫টার দিকেই জমজমাট হয়ে ওঠে মেলার দুই প্রাঙ্গণ বাংলা একাডেমি ও সোহরাওয়ার্দী উদ্যান। এ সময় কেউ আসেন সপরিবারে, কেউ দলবেঁধে। সন্ধ্যার আগেই দর্শনার্থীদের পদভারে মুখরিত হয়ে ওঠে মেলাপ্রাঙ্গণ। পাঠকের চেয়ে এ দিনের মেলায় বেশি আসেন দর্শনার্থী।
এদিকে ইতিমধ্যে আজিজুল আম্বিয়ার লেখা “আমিই শেখ হাসিনা” কবিতা বইপ্রেমী, কবি, লেখক ছাড়াও রাজনৈতিক মহলে বেশ সারা ফেলেছে।
“ভালোবাসার স্বপ্নবিলাস” গ্রন্থটি এবারের একুশে বইমেলার ১৬৭ ও ৪২৫ নং ষ্টলে যোগাযোগ করে সংগ্রহ করতে পারেন। এছাড়াও মৌলভীবাজার থেকে যারা সংগ্রহ করতে চান আপনারা এই নাম্বারে (৮৮০ ১৭১৫৬০১৯০৬) করতে পারেন।
প্রবাসী কবি, লেখক ও সাংবাদিক আজিজুল আম্বিয়ার লেখা বিভিন্ন কবিতা জাতীয় পুরস্কার প্রাপ্ত শিল্পীরা বিভিন্ন মঞ্চে আবৃত্তি করে কবি মহল ও দর্শকদের মাঝে আলোড়ন সৃষ্টি করেছেন।
এক বার্তায় প্রবাসী কবি, লেখক ও সাংবাদিক আজিজুল আম্বিয়া অমর একুশে গ্রন্থমেলায় উপস্থিত হওয়ার জন্য আমন্ত্রন জানিয়েছেন।

আরো পড়ুন-
প্রধানমন্ত্রীর জীবনের প্রতিধ্বনি তুলে ধরে আজিজুল আম্বিয়ার কবিতা “আমি সেই শেখ হাসিনা”

আরো পড়ুন-
জীবন্তরূপে আজিজুল আম্বিয়ার লেখা কবিতা

আরো পড়ুন-
ফাতেমা সুলতানা সুমি’র কন্ঠে কবি আজিজুল আম্বিয়ার কবিতা

আরো পড়ুন-
ভালোবাসার দিবস নাই: আজিজুল আম্বিয়া

You Tube Link-
জীবন্তরূপে আজিজুল আম্বিয়ার লেখা কবিতা

আমার জান্নাতি পিতা-মাতা
Link- youtube-
ফাতেমা সুলতানা সুমি’র কন্ঠে কবি আজিজুল আম্বিয়ার কবিতা

 

বিজ্ঞাপন

বিজ্ঞাপন


এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর