শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৩:২১ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
লন্ডনে রোটারেক্ট নাসিম উদ্দিন ও ইঞ্জিনিয়ার এম সায়েম খাঁন সম্বর্ধিত বিভাগীয় গণ সমাবেশ, শোক র‌্যালিসহ দুই মাসব্যাপী কর্মসূচি ঘোষণা বিএনপির জনপ্রতিনিধি যখন চোরের সরদার ‘নির্বাচনে ইসির নির্দেশনা মেনে পুলিশ চলবে’ বাংলাদেশে আগামী নির্বাচন অবাধ হবে, মার্কিন রাষ্ট্রদূতের প্রত্যাশা রোহিঙ্গাদের অবশ্যই ফিরে যেতে হবে কুষ্টিয়ার খোকসা উপজেলা পরিষদের উপনির্বাচন ২ নভেম্বর কুষ্টিয়া জেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ সম্পন্ন ইবিতে গুচ্ছভুক্ত পদ্ধতিতে উত্তীর্ণ শিক্ষার্থীদের ভর্তির বিষয়ে দ্বিতীয় সভা কুষ্টিয়া গড়াই নদীতে ভাঙ্গন; হুমকির মুখে স্কুল-মসজিদ সহ কয়েক’শ পরিবার
ঘোষণা:
দেশের প্রতিটি জেলায় সাংবাদিক নিয়োগ চলছে।

মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে র‌্যাবের বিশেষ নিরাপত্তা

নিজস্ব প্রতিবেদক / ৩৪৬ বার পড়া হয়েছে
আপডেট টাইম : মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১, ৭:৫৮ অপরাহ্ন

মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে র‌্যাবের ত্রিমাত্রিক নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। জল, স্থল ও আকাশপথে ত্রিমাত্রিক নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন র‌্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন।

আজ মঙ্গলবার ১৬ মার্চ দুপুরে কারওয়ান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

তিনি জানান, নিরাপত্তা চেকপোস্টে অনসাইট আইডেন্টিফিকেশান অ্যান্ড ভেরিফিকেশান সিস্টেম (ওআইভিএস) মেশিনের মাধ্যমে অজ্ঞাত পরিচয় ব্যক্তি ও অপরাধীদের শনাক্ত করা হবে।

র‌্যাব ডিজি বলেন, ১৭ মার্চ থেকে ২৭ মার্চ পর্যন্ত ১০ দিন বিভিন্ন অনুষ্ঠানসহ সারা দেশে বিশেষ নিরাপত্তা জোরদার করা হবে। আকাশপথে র‌্যাবের হেলিকপ্টার টহল থাকবে। রাজধানীসহ সারা দেশে পোশাক পরিহিত সদস্যর পাশাপাশি সাদা পোশাকে র‌্যাবের গোয়েন্দা দল কাজ করবে। থাকবে ডগ স্কোয়াডসহ বিভিন্ন নিরাপত্তা সহায়ক সরঞ্জামাদি। সংখ্যা বাড়াবে চেকপোস্টের।

র‌্যাব সদর দপ্তর কেন্দ্রীয়ভাবে নিরাপত্তা মনিটরিং সেল গঠন করেছে। প্রত্যেকটি ব্যাটালিয়ন সদর দপ্তরের মনিটরিং সেলে কাজ করবে। বিমানবন্দর ও পাঁচ তারকা হোটেলসহ গুরুত্বপূর্ণ স্থানে অধিক নিরাপত্তা জোরদার করা হবে।

কোনো নিরাপত্তা হুমকি আছে কিনা জানতে চাইলে র‌্যাব ডিজি বলেন, কোনো নিরাপত্তা হুমকি নেই। কেউ নিরাপত্তা বিঘ্নিত করতে চাইলে কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হবে। সেই প্রস্তুতি আমাদের নেওয়া আছে। মোদি বিরোধী কিছু মানুষ তাকে প্রতিহত করার হুমকি দিচ্ছে, এ বিষয়ে তিনি বলেন, বিদেশি রাষ্ট্রপ্রধানরা আমাদের সম্মানিত মেহমান। কেউ যদি আইনবিরোধী কোনো কর্মকাণ্ড করে তাহলে কঠোর হাতে দমন করা হবে।

র‌্যাব কর্মকর্তারা জানান, অনসাইট আইডেন্টিফিকেশান অ্যান্ড ভেরিফিকেশান সিস্টেমের মাধ্যমে চেকপোস্টে প্রত্যেক নাগরিকের পরিচয় শনাক্ত করা যাবে। এই মেশিনটি এনআইডি সার্ভারের সঙ্গে যুক্ত থাকবে। ফলে আঙুলের ছাপ মেশিনটির মাধ্যমে নেওয়ার পর ব্যক্তি সমস্ত পরিচয় পাওয়া যাবে। জেলের দাগি আসামিদেরও অনলাইন তালিকা সার্ভারে যুক্ত থাকবে, ফলে অপরাধীদের শনাক্ত করা সহজ হবে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন


এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর