বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৯:২৬ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
মেধাবী ছাত্র আব্দুল্লাহ আল মামুন এর পাশে দাঁড়িয়েছেন নিঃস্বার্থ সেবা ফাউন্ডেশন জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা বাস্তবায়নে ইবিতে সভা কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক হলেন রজত কান্তি দেব কক্সবাজারে দৈনিক ভোরের চেতনা পত্রিকার ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উৎযাপন মিরপুরে নার্সারি ব্যবসায়ী হত্যাকাণ্ডে গ্রেফতার ১ ইবি ও জবি’র গবেষণা সহযোগিতা সংক্রান্ত সমঝোতা স্মারক স্বাক্ষর উন্নত চিকিৎসার জন্য চ্যালেঞ্জকে ঢাকায় প্রেরণ ব্রাজিল ফ্যান ক্লাবের বর্ণাঢ্য র‌্যালী বাউলদের উপর হামলা ও সাম্প্রদায়িক উগ্রবাদী তৎপরতার প্রতিবাদে মানববন্ধন ইবি’র ৪৩ বছর পূর্ণ হচ্ছে কাল
ঘোষণা:
দেশের প্রতিটি জেলায় সাংবাদিক নিয়োগ চলছে।

মেহেরপুরের তামাক চাষীদের অনশন কর্মসূচি পালন

নিজস্ব প্রতিবেদক / ৩৮৯ বার পড়া হয়েছে
আপডেট টাইম : মঙ্গলবার, ৯ মার্চ, ২০২১, ৮:৫৫ অপরাহ্ন

তামাক শিল্পে বৈষম্যমূলক নীতি প্রত্যাহার করে দেশীয় মালিকানাধীন তামাক শিল্পের অস্থিত্ব রক্ষা ও প্রতিযোগিতামূলক বাজার রক্ষাস্বার্থে তামাকে মূল্য নির্ধারণে চাষীরা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়ে অনশন কর্মসূচি পালন করছে মেহেরপুরের চাষীরা। মঙ্গলবার সকাল ৯ টায় থেকে ৫ টা পর্যন্ত এ অনশন কর্মসূচি পালন করবে চাষীরা।
মেহেরপুর প্রেসক্লাবের সামনে অনশন কর্মসূচি পালন করছে মেহেরপুরের শত শত তামাক চাষীরা।
জেলা কনভেনার রাসেলের নেতৃত্বে সকাল থেকে চাষীরা প্রধানমন্ত্রীর কাছে তাদের বিভিন্ন দাবী সম্বলিত ব্যানারফেষ্টুন নিয়ে অনশন কর্মসূচি পালন করছে।
চাষীদের দাবী শতভাগ মালিকানাধীন দেশীয় তামাক কম্পানীর জন্য পৃথক নীতিমালা না থাকায় বিদেশী কোম্পানীগুলোর কাছে দেশিয় কোম্পানীগুলো জিম্মি হয়ে যাচ্ছে। এতে চাষীরা তামাকের নায্যমূল্য থেকে বঞ্চিত হয়ে তামাক উৎপাদন ও ব্যবসা বিদেশী কোম্পানী সিন্ডিকেট হয়ে পড়েছে।ফলে, একসময়ের লাভজনক তাকাম চাষ এখন প্রতারণা আর ঝুঁকির কারণ হয়ে দাঁড়িয়েছে। চাষীরা তামাক উৎপাদন ও বিক্রিকে এই জিম্মিদশা থেকে মুক্ত করতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ এবং দেশিয় তামাক কম্পানীগুলোর জন্য পৃথক নীতিমালা প্রণয়ের দাবী জানান।

এই সময় বক্তব্য রাখেন তামাক চাষী নেতা রাসেল হোসেন, আকমল উদ্দিন, শাহিদ হোসেন, গোলাম কিবরিয়া সহ অনেকে উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন


এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর