মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০১:২৫ পূর্বাহ্ন
ঘোষণা:
দেশের প্রতিটি জেলায় সাংবাদিক নিয়োগ চলছে।

মেহেরপুর এখন উন্নয়নের রোল মডেল: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক / ৪০৫ বার পড়া হয়েছে
আপডেট টাইম : শুক্রবার, ৫ মার্চ, ২০২১, ৭:২৪ অপরাহ্ন

জনপ্রশাসন প্রতিমন্ত্রী অধ্যাপক ফরহাদ হোসেন এমপি বলেছেন, কিভাবে আলু সংরক্ষণ ও রপ্তানি করা যায় সে ব্যাপারে আমরা পরিকল্পনা করছি, যাতে বেশি দাম বিক্রয় করা যায়।আর এটা একই জমিতে ডাবল প্রোডাকশন হবে।আর ক্যান্সার প্রতিরোধক ও ডায়াবেটিস প্রতিরোধ হিসেবে আলুগুলো তৈরি করতে পারলে বেশি দামে বিক্রয় করতে পারবেন। আর মেহেরপুর এখন বাংলাদেশের উন্নয়নের রোল মডেল ইনশাআল্লাহ, মুজিবনগর বাংলাদেশের দ্বিতীয় রাজধানী হিসেবে গড়ে উঠতে যাচ্ছে।
শুক্রবার বেলা ১১ টার দিকে মেহেরপুর ওয়াপদা শিশু পরিবার এলাকায় আলু ফসলের মালটিলোকেশন পারফর্মেন্স যাচাইয়ের লক্ষ্যে মাঠ দিবস অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্যকালে তিনি এ কথা বলেন।
তিনি বলেন,পিয়াজ উৎপাদন বাড়াতে সংরক্ষণাগার নির্মানের পরিকল্পনা নেয়া হয়েছে। এছাড়া কৃষি ইন্ডাস্ট্রি তৈরি করে বিদেশে সবজি সহ ফলমুল রপ্তানীর উদ্যোগ গ্রহন করা হচ্ছে।
সরকারের উন্নয়ন চিত্র তুলে ধরে তিনি বলেন, হাতের নাগালেই সাধারন মানুষ স্বাস্থ্য সেবা পাচ্ছে। কমিউনিটি ক্লিনিকে বিনামূল্যে ঔষধ ও ব্যবস্থা পত্র দিচ্ছে। এছাড়া রাস্তাঘাট,স্কুল কলেজ,বিদ্যুৎ,খাল খনন সহ নানা উন্নয়ন করছে। বিশ্বে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল ও উন্নয়নশীল দেশ।
তিনি বলেন, মুজিবনগরে রেল সংযোগের কাজ দ্রত গতিতে এগিয়ে চলছে। আগামী ২৬ মার্চ স্বাধীনতা দিবসে মুজিবনগর স্বাধীনত সড়ক উদ্বোধন করবেন দুই দেশের প্রধানমন্ত্রী। মুজিবনগরের উন্নয়নে নানা পরিকল্পনা নেয়া হয়েছে জানিয়ে তিনি বলেন মুজিবনগর থেকেই বাংলাদেশের সৃষ্টি হয়েছে।
জেলা প্রশাসক ড. মোহাম্মদ মনসুর আলম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিএডিসি চেয়ারম্যান ড. অমিতাভ সরকার, বিএডিসি এর সদস্য পরিচালক (বীজ ও উদ্যান) মোস্তাফিজুর রহমান, পুলিশ সুপার এস এম মুরাদ আলি, বিএডিসির মহাব্যবস্থাপক (বীজ) প্রকাশ কান্তি মন্ডল। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক স্বপন কুমার খাঁ।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন


এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর