শনিবার, ০৮ মে ২০২১, ০৭:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
জয়পুরহাটে বঙ্গবন্ধু পেশাজীবী ফোরাম ও অগ্রযাত্রা মানবাধিকার উন্নয়ন আইন সহায়তা সংস্থার ইফতার বিতরণ কুষ্টিয়ায় ইচ্ছে নদী ফাউন্ডেশনের আত্মকর্মসংস্থান কর্মসূচি ঝিনাইদহে আগুনে পুড়ে ৭ মাসের শিশুর মৃত্যু নীলফামারীতে গাছের চাপায় স্বামী-স্ত্রী ও বর্জ্রপাতে এক নারীর মৃত্যু দৌলতদিয়া অতিরিক্ত ভাড়া নেওয়ায় বিআইডব্লিউটিসি কর্মকর্তাকে জরিমানা রাজবাড়ীতে গাঁজাসহ নারী মাদক-কারবারি গ্রেপ্তার স্ক্র্যাচ কার্ড দিয়ে প্রতারনা করায় ভ্রাম্যমান আদালতে জরিমানা কুষ্টিয়ায় দুই নির্মাণ শ্রমিকের মৃত্যু উত্তরণ ফাউন্ডেশনের উদ্দ্যোগে দৌলতদিয়ায় পিছিয়ে পড়া তৃতীয় লিঙ্গের মাঝে ঈদ সামগ্রী বিতরণ কালীগঞ্জে বেঁদে পল্লীর ৫ শতাধিক পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ
ঘোষণা:
দেশের প্রতিটি জেলায় সাংবাদিক নিয়োগ চলছে।

যুক্তরাষ্ট্রে এক বছর পর খুলেছে অ্যাপল স্টোর

নিজস্ব প্রতিবেদক / ১২২ বার পড়া হয়েছে
আপডেট টাইম : মঙ্গলবার, ২ মার্চ, ২০২১, ৪:১০ অপরাহ্ন

প্রায় এক বছর পর প্রথমবারের মতো যুক্তরাষ্ট্রে সব বিক্রয়কেন্দ্র খুলেছে প্রযুক্তি জায়ান্ট খ্যাত প্রতিষ্ঠানটি। সব বিক্রয়কেন্দ্র এখন উন্মুক্ত বলে সোমবার ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি।
যুক্তরাষ্ট্রে মোট ২৭০টি বিক্রয়কেন্দ্র রয়েছে অ্যাপলের। করোনাভাইরাস মহামারীর কবলে বিভিন্ন দেশে বিক্রয়কেন্দ্র বন্ধ করতে হয়েছে অ্যাপলকে। বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।
বিক্রয়কেন্দ্র পুনরায় খোলার বিষয়ে সতর্ক ভূমিকা রেখেছে অ্যাপল। মেডিক্যাল বিশেষজ্ঞের একটি দলও রয়েছে প্রতিষ্ঠানের। কাউন্টির অবস্থার ওপর ভিত্তি করে সিদ্ধান্ত দিচ্ছে ওই দলটি।

কিছু মার্কিন অঞ্চলে কয়েক দফা বিক্রয়কেন্দ্র বন্ধ করেছে অ্যাপল। এবার সেগুলো খোলার বিষয়ে স্থানীয় নীতিমালাও অনুসরণ করেছে প্রতিষ্ঠানটি।
বিক্রয়কেন্দ্রে ‘এক্সপ্রেস’ কাঠামোর পরিধিও বাড়িয়েছে আইফোন নির্মাতা প্রতিষ্ঠানটি। এই কাঠামোতে দোকানের সামনে প্লেক্সিগ্লাস দিয়ে সুরক্ষিত বিক্রয় কাউন্টার বসানোর পাশাপাশি আইফোন কেইস ও এয়ারপডস-এর মতো অ্যাকসেসরিজের জন্য তাক রেখেছে অ্যাপল।
গত বছরের ১৩ মার্চ চীনের বাইরে সব বিক্রয়কেন্দ্র বন্ধের ঘোষণা দেয় অ্যাপল। সেসময় প্রতিষ্ঠানটি ২৭ মার্চ, ২০২০ পর্যন্ত এগুলো বন্ধ রাখার পরিকল্পনা করেছিলো। পরবর্তীতে এই সময় শুধু দীর্ঘায়িত হয়েছে।
এখনও ফ্রান্সে ১২টি এবং ব্রাজিলে দুটি বিক্রয়কেন্দ্র বন্ধ রেখেছে অ্যাপল। মেক্সিকোতে দুটি স্টোর খোলা হবে মঙ্গলবার। সূত্র: বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন


এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর