বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৯:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
মেধাবী ছাত্র আব্দুল্লাহ আল মামুন এর পাশে দাঁড়িয়েছেন নিঃস্বার্থ সেবা ফাউন্ডেশন জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা বাস্তবায়নে ইবিতে সভা কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক হলেন রজত কান্তি দেব কক্সবাজারে দৈনিক ভোরের চেতনা পত্রিকার ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উৎযাপন মিরপুরে নার্সারি ব্যবসায়ী হত্যাকাণ্ডে গ্রেফতার ১ ইবি ও জবি’র গবেষণা সহযোগিতা সংক্রান্ত সমঝোতা স্মারক স্বাক্ষর উন্নত চিকিৎসার জন্য চ্যালেঞ্জকে ঢাকায় প্রেরণ ব্রাজিল ফ্যান ক্লাবের বর্ণাঢ্য র‌্যালী বাউলদের উপর হামলা ও সাম্প্রদায়িক উগ্রবাদী তৎপরতার প্রতিবাদে মানববন্ধন ইবি’র ৪৩ বছর পূর্ণ হচ্ছে কাল
ঘোষণা:
দেশের প্রতিটি জেলায় সাংবাদিক নিয়োগ চলছে।

যুক্তরাষ্ট্রে এক বছর পর খুলেছে অ্যাপল স্টোর

নিজস্ব প্রতিবেদক / ৪৯৩ বার পড়া হয়েছে
আপডেট টাইম : মঙ্গলবার, ২ মার্চ, ২০২১, ৪:১০ অপরাহ্ন

প্রায় এক বছর পর প্রথমবারের মতো যুক্তরাষ্ট্রে সব বিক্রয়কেন্দ্র খুলেছে প্রযুক্তি জায়ান্ট খ্যাত প্রতিষ্ঠানটি। সব বিক্রয়কেন্দ্র এখন উন্মুক্ত বলে সোমবার ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি।
যুক্তরাষ্ট্রে মোট ২৭০টি বিক্রয়কেন্দ্র রয়েছে অ্যাপলের। করোনাভাইরাস মহামারীর কবলে বিভিন্ন দেশে বিক্রয়কেন্দ্র বন্ধ করতে হয়েছে অ্যাপলকে। বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।
বিক্রয়কেন্দ্র পুনরায় খোলার বিষয়ে সতর্ক ভূমিকা রেখেছে অ্যাপল। মেডিক্যাল বিশেষজ্ঞের একটি দলও রয়েছে প্রতিষ্ঠানের। কাউন্টির অবস্থার ওপর ভিত্তি করে সিদ্ধান্ত দিচ্ছে ওই দলটি।

কিছু মার্কিন অঞ্চলে কয়েক দফা বিক্রয়কেন্দ্র বন্ধ করেছে অ্যাপল। এবার সেগুলো খোলার বিষয়ে স্থানীয় নীতিমালাও অনুসরণ করেছে প্রতিষ্ঠানটি।
বিক্রয়কেন্দ্রে ‘এক্সপ্রেস’ কাঠামোর পরিধিও বাড়িয়েছে আইফোন নির্মাতা প্রতিষ্ঠানটি। এই কাঠামোতে দোকানের সামনে প্লেক্সিগ্লাস দিয়ে সুরক্ষিত বিক্রয় কাউন্টার বসানোর পাশাপাশি আইফোন কেইস ও এয়ারপডস-এর মতো অ্যাকসেসরিজের জন্য তাক রেখেছে অ্যাপল।
গত বছরের ১৩ মার্চ চীনের বাইরে সব বিক্রয়কেন্দ্র বন্ধের ঘোষণা দেয় অ্যাপল। সেসময় প্রতিষ্ঠানটি ২৭ মার্চ, ২০২০ পর্যন্ত এগুলো বন্ধ রাখার পরিকল্পনা করেছিলো। পরবর্তীতে এই সময় শুধু দীর্ঘায়িত হয়েছে।
এখনও ফ্রান্সে ১২টি এবং ব্রাজিলে দুটি বিক্রয়কেন্দ্র বন্ধ রেখেছে অ্যাপল। মেক্সিকোতে দুটি স্টোর খোলা হবে মঙ্গলবার। সূত্র: বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন


এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর