বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৭:৪৫ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
দুদকের পরিচালক হলেন কাজি সায়েমুজ্জামান মেধাবী ছাত্র আব্দুল্লাহ আল মামুন এর পাশে দাঁড়িয়েছেন নিঃস্বার্থ সেবা ফাউন্ডেশন জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা বাস্তবায়নে ইবিতে সভা কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক হলেন রজত কান্তি দেব কক্সবাজারে দৈনিক ভোরের চেতনা পত্রিকার ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উৎযাপন মিরপুরে নার্সারি ব্যবসায়ী হত্যাকাণ্ডে গ্রেফতার ১ ইবি ও জবি’র গবেষণা সহযোগিতা সংক্রান্ত সমঝোতা স্মারক স্বাক্ষর উন্নত চিকিৎসার জন্য চ্যালেঞ্জকে ঢাকায় প্রেরণ ব্রাজিল ফ্যান ক্লাবের বর্ণাঢ্য র‌্যালী বাউলদের উপর হামলা ও সাম্প্রদায়িক উগ্রবাদী তৎপরতার প্রতিবাদে মানববন্ধন
ঘোষণা:
দেশের প্রতিটি জেলায় সাংবাদিক নিয়োগ চলছে।

রাজশাহীতে দুর্ঘটনার কবলে প্রশিক্ষণ বিমান

নিজস্ব প্রতিবেদক / ৩৬৬ বার পড়া হয়েছে
আপডেট টাইম : মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১, ৬:০৪ অপরাহ্ন

রাজশাহীর তানোরে লালপুর মাঠে একটি প্রশিক্ষণ বিমান দুর্ঘটনার ঘটনা ঘটেছে। এসময় প্রশিক্ষক মাথায় সামান্য আঘাত পেয়েছেন। অন্যজনকে অক্ষতভাবে উদ্ধার করা হয়। মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে এ দুর্ঘটনা ঘটে।

বিধ্বস্ত হওয়া প্রশিক্ষণ বিমানটি গ্যালাক্সি ফ্লাইং একাডেমির বলে জানা গেছে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ চালাচ্ছেন পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর আড়াইটার দিকে উপজেলার লালপুর মাঠে একটি প্রশিক্ষণ বিমান দুর্ঘটনায় পতিত হলে এলাকাবাসী ছুটে যান। সেখানে গিয়ে তারা দুজনকে উদ্ধার করেন।

তারা আরও জানান, বিমানটিতে দুজন ব্যক্তি ছিলেন। এরমধ্যে একজন হলেন বাংলাদেশ ফ্লাইং একাডেমির প্রশিক্ষক মাহফুজর রহমান। তিনি মাথায় সামান্য আঘাত পেয়েছেন। অন্যজন হলেন প্রশিক্ষণার্থী নাহিদ। তিনি অক্ষত আছেন।

এদিকে দুর্ঘটনা খবর পেয়ে ঢাকা থেকে একটি হেলিকপ্টার লালপুর মাঠে এসেছিল। কিন্তু হতাহত না হওয়ায় ১০ মিনিট চক্কর দিয়ে আবার ঢাকায় ফিরে গেছে বিমানটি।

তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাকিবুল হাসান বিষয়টি নিশ্চিত বলেন, ‘দুর্ঘটনার খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের টিম তাৎক্ষণিক ঘটনাস্থলে যায় ও আরোহীদের উদ্ধার করেন। তবে তেমন বড় কোনো দুর্ঘটনা ঘটেনি।’

এর আগে গত রাজশাহী শাহ মখদুম বিমানবন্দরে চাকা ভেঙে দুর্ঘটনার কবলে পড়েছে গ্যালাক্সি ফ্লাইং একাডেমির একটি প্রশিক্ষণ বিমান নং-S2-AFK। এ ঘটনায় প্রশিক্ষক ক্যাপ্টেন মশিউর রহমান ও প্রশিক্ষণার্থী রায়হান গফুর আহত হন।

এছাড়া ২০১৫ সালে একই বিমানবন্দরের রানওয়েতে বাংলাদেশ ফ্লাইং অ্যাকাডেমির একটি প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হয়ে এক নারী বৈমানিকের মৃত্যু হয়, আহত হন এক প্রশিক্ষক।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন


এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর