বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৬:৪৩ পূর্বাহ্ন
ঘোষণা:
দেশের প্রতিটি জেলায় সাংবাদিক নিয়োগ চলছে।

সিলেট বালাগঞ্জে আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক / ৩৬৭ বার পড়া হয়েছে
আপডেট টাইম : বুধবার, ১০ মার্চ, ২০২১, ২:২১ অপরাহ্ন

সিলেট বালাগঞ্জ উপজেলায় প্রখ্যাত বুযুর্গ আল্লামা নূরউদ্দিন গহরপুরী (রহ.) প্রতিষ্ঠিত ঐতিহ্যবাহী জামিয়া ইসলামিয়া হোসাইনিয়া গহরপুর মাদরাসার ছাত্র সংসদ আন-নূর ছাত্র কাফেলার উদ্যোগে বর্ণাঢ্য আয়োজনে বার্ষিক প্রতিযোগিতা এবং আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলনে তেলাওয়াত করেন মিশরের শায়েখ ক্বারী মাহমুদ আত-তুখী, ইরানের শায়েখ ক্বারী সাঈদ আত-তুসী, তানজানিয়ার শায়েক ক্বারী ঈদী শাবান এবং আফগানিস্তানের শায়েখ ক্বারী আব্দুল কবির হায়দরী।

রবিবার (৭ মার্চ) ও সোমবার (৮ মার্চ) দু’দিন ব্যাপী আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাদরাসার মুহতামিম হাফিজ মাওলানা মুসলেহ উদ্দিন রাজু।

অনুষ্ঠানে দেশের বিশিষ্ট আলেম, শিক্ষক, জনপ্রতিনিধি, সাংবাদিকসহ বিভিন্ন অতিথিবৃন্দ বক্তৃতা করেন। অনুষ্ঠানে বক্তৃতাকালে অতিথিবৃন্দ বলেন, ধর্মীয় মূল্যবোধ সম্পন্ন জীবন গঠনে পবিত্র কোরআনের শিক্ষায় শিক্ষিত হতে হবে।

সৌদি আরবের রিয়াদস্থ সিলেট বিভাগ প্রবাসী পরিষদের সাবেক সভাপতি, বিশিষ্ট শিক্ষানুরাগী আব্দুল আজিজ মাসুকের অর্থায়নে অনুষ্ঠিত বার্ষিক প্রতিযোগিতার মধ্যে ছিল হিফজুল কোরআন, ক্বেরাত, আরবী ও বাংলা বক্তৃতা, বির্তক, ইসলামী সংগীত, কবিতা আবৃত্তি প্রভৃতি।

অনুষ্ঠানের সমাপনীদিনে সোমবার রাতে আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলনে বিদেশী ক্বারীদের তেলাওয়াতকালে মাদরাসা প্রাঙ্গণে জড়ো শত শত মানুষের মধ্যে মুগ্ধতা ছড়িয়ে পড়ে। বিদেশী অতিথিদের স্বাগত জানিয়ে বক্তৃতা করেন অনুষ্ঠানের সভাপতি ও মাদরাসার মুহতামিম হাফিজ মাওলানা মুসলেহ উদ্দিন রাজু। সবশেষে মধ্যরাতে পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে হিফজুল কোরআন প্রতিযোগিতায় বিজয়ী ১ম, ২য় এবং ৩য় স্থান অর্জনকারীদের নগদ ২৫হাজার, ১৫হাজার এবং ১০হাজার টাকা পুরস্কার প্রদানের পাশাপাশি অন্যান্য বিজয়ীদের পুরস্কার প্রদান করা হয়।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন


এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর