শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০১:৪২ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
লন্ডনে রোটারেক্ট নাসিম উদ্দিন ও ইঞ্জিনিয়ার এম সায়েম খাঁন সম্বর্ধিত বিভাগীয় গণ সমাবেশ, শোক র‌্যালিসহ দুই মাসব্যাপী কর্মসূচি ঘোষণা বিএনপির জনপ্রতিনিধি যখন চোরের সরদার ‘নির্বাচনে ইসির নির্দেশনা মেনে পুলিশ চলবে’ বাংলাদেশে আগামী নির্বাচন অবাধ হবে, মার্কিন রাষ্ট্রদূতের প্রত্যাশা রোহিঙ্গাদের অবশ্যই ফিরে যেতে হবে কুষ্টিয়ার খোকসা উপজেলা পরিষদের উপনির্বাচন ২ নভেম্বর কুষ্টিয়া জেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ সম্পন্ন ইবিতে গুচ্ছভুক্ত পদ্ধতিতে উত্তীর্ণ শিক্ষার্থীদের ভর্তির বিষয়ে দ্বিতীয় সভা কুষ্টিয়া গড়াই নদীতে ভাঙ্গন; হুমকির মুখে স্কুল-মসজিদ সহ কয়েক’শ পরিবার
ঘোষণা:
দেশের প্রতিটি জেলায় সাংবাদিক নিয়োগ চলছে।

৪২তম বিসিএস পরীক্ষায় ৬ হাজার ২২ জন উত্তীর্ণ

নিজস্ব প্রতিবেদক / ৩৫৯ বার পড়া হয়েছে
আপডেট টাইম : সোমবার, ২৯ মার্চ, ২০২১, ১০:০৪ অপরাহ্ন

 

সহকারী সার্জন নিয়োগে ৪২তম বিসিএস (বিশেষ) লিখিত পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এতে মোট ৬ হাজার ২২ জন প্রার্থী উত্তীর্ণ হয়েছেন। সোমবার (২৯ মার্চ) পরীক্ষার ফল ঘোষণা করা হয়। পরীক্ষার ফল কর্ম কমিশনের ওয়েবসাইটে পাওয়া যাবে।

পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি) সূত্রে জানা গেছে, দুই হাজার সহকারী সার্জন (চিকিৎসক) নিয়োগের জন্য গত বছর নভেম্বর মাসে ৪২তম বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এতে ৩১ হাজারের বেশি আবেদন জমা পড়ে। পরীক্ষায় অংশ নেয় ২৭ হাজার ৫৬৫ জন।

পরীক্ষার ফল কমিশনের ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে। তাছাড়া টেলিটকের মাধ্যমে এসএমএস করে ফল জানা যাবে।

ফল জানতে চঝঈ ৪২ জবমরংঃৎধঃরড়হ ঘঁসনবৎ লিখে ১৬২২২ তে এসএমএস করতে হবে। ফিরতি এসএমএসে চধংংবফ ভড়ৎ অংংরংঃধহঃ ঝঁৎমবড়হ অথবা ঋধরষবফ হিসেবে ফল পাওয়া যাবে।

এদিকে গত ২৬ ফেব্রুয়ারি ৪২তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ বিসিএসের মাধ্যমে সহকারী সার্জন হিসেবে দুই হাজার জন নিয়োগ পাবেন। এতে ৩১ হাজার ৩০ জন আবেদন করেছেন। পিএসসি আবেদন যাচাই করে এসব চিকিৎসকদের জন্য প্রিলিমিনারি পরীক্ষা আয়োজন করে।

বিশেষ এই বিসিএসের জন্য পরীক্ষা হবে ৩০০ নম্বরের। এর মধ্যে প্রিলিমিনারি পরীক্ষা (এমসিকিউ টাইপ) ২০০ নম্বর মূল্যায়ন করে ফল প্রকাশ করা হয়েছে। আর মৌখিক পরীক্ষা ১০০ নম্বরের। লিখিত পরীক্ষায় পাস করা প্রার্থীর মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করার সুযোগ পাবেন।

এতে মেডিকেল সায়েন্স ১০০, বাংলা ২০, ইংরেজি ২০, বাংলাদেশ বিষয়াবলী ২০, আন্তর্জাতিক বিষয়াবলী ২০, মানসিক দক্ষতা ১০ ও গাণিতিক যুক্তির ১০ নম্বরের পরীক্ষা হবে। প্রতিটি শুদ্ধ উত্তরের জন্য ১ নম্বর থাকবে। তবে প্রতিটি ভুল উত্তরের জন্য দশমিক ৫০ নম্বর কাটা যাবে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন


এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর