মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২:০৬ পূর্বাহ্ন
ঘোষণা:
দেশের প্রতিটি জেলায় সাংবাদিক নিয়োগ চলছে।

কাল স্বাস্থ্যবিধি মেনে বিশ্ব কবিমঞ্চ’র প্রকাশনা উৎসব

গণসময় ডেস্ক / ৪৯৮ বার পড়া হয়েছে
আপডেট টাইম : শুক্রবার, ২ এপ্রিল, ২০২১, ৫:৩৬ অপরাহ্ন

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও বঙ্গবন্ধু জন্মশত বার্ষিকী উপলক্ষে স্বাস্থ্যবিধি মেনে বিশ্ব কবিমঞ্চ’র আয়োজনে আনন্দঘন পরিবেশে অনুষ্ঠিত হচ্ছে প্রকাশনা উৎসব। তবে দেশে বর্তমানে আবারো করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বেশী হওয়ার বিষয়টি স্মরন রেখে আয়োজক কমিটি কাজ করছে।

আগামীকাল ৩ এপ্রিল রোজ শনিবার বিকাল সাড়ে ৪ টায় সংস্কৃতি বিকাশ কেন্দ্র, ৩য় তলা, পরিবাগ, ঢাকায় এই প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হবে।

প্রকাশনা উৎসবের সকল কার্যক্রম সম্পন্ন করে আগামীকালের অপেক্ষায় কবি মহল, সাহিত্য প্রেমী ও আয়োজক কমিটি সহ সংশ্লিস্ট সবাই।

এই প্রকাশনা উৎসব উপলক্ষে বিশ্ব কবিমঞ্চ সদস্যদের মাঝে চলছে সাজ সাজ রব, বইছে উৎসবের আমেজ। এই উৎসবকে ঘিরে চলছে ব্যাপক আয়োজন। বিশ্ব কবিমঞ্চ’র আয়োজনে প্রকাশনা উৎসবে থাকছে আলোচনা সভা, কবিতা পাঠ ও গ্রন্থের মোড়ক উন্মোচন।

প্রকাশনা উৎসবে বিশিষ্ট কবি হাফসা ইসলাম, প্রবাসী কবি আজিজুল আম্বিয়া, কবি সুমা দাস ও কবি রাব্বানী খান কৌশিক এর অমর একুশে গ্রন্থমেলা ২০২১ এর প্রকাশিত গ্রন্থের শুভ মোড়ক উন্মোচন।

প্রকাশনা উৎসবে কবি, লেখক ও বিশিষ্ট ব্যক্তিবর্গের মাঝে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পীযুষ বন্দোপাধ্যায়, বিশিষ্ট নাট্যজন, কবি ও আহ্বায়ক সম্প্রীতি বাংলাদেশ।

সুহেলী সায়মা সেঁজুতি’র সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখবেন গোলাম কিবরিয়া, কবি ও আইনজীবি ও সদস্য বিশ্ব কবিমঞ্চ, কেন্দ্রীয় কমিটি।

অনুষ্ঠানে যেসব কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন হবে তা হলো: নিশ্চুপ দহন – কবি হাফসা ইসলাম, ভালোবাসার স্বপ্ন বিলাস – কবি আজিজুল আম্বিয়া। যৌথ কাব্যগ্রন্থ: পারিজাত – কবি সুমা দাস ও কবি রাব্বানী খান কৌশিক। বিবর্ণ দৃষ্টি – রুবেল সাজিদ। গ্রন্থগুলোর প্রকাশনায় রয়েছে বিশ্ব কবিমঞ্চ।

অনুষ্ঠানে সবাইকে আমন্ত্রণ জানিয়েছেন বিশ্ব কবিমঞ্চ’র আহবায়ক পুলক কান্তি ধর।

এদিকে অমর একুশে গ্রন্থমেলার ১৬৭ ও ৪২৫ নং ষ্টলে নিশ্চুপ দহন – কবি হাফসা ইসলাম, ভালোবাসার স্বপ্ন বিলাস – কবি আজিজুল আম্বিয়া। যৌথ কাব্যগ্রন্থ: পারিজাত – কবি সুমা দাস ও কবি রাব্বানী খান কৌশিক। বিবর্ণ দৃষ্টি – রুবেল সাজিদ এর গ্রন্থগুলো পাওয়া যাচ্ছে। গ্রন্থগুলো ইতিমধ্যে কবি মহল ও দর্শকদের মাঝে আলোড়ন সৃষ্টি করেছে।

উল্লেখ্য, ইতিপূর্বে বিশিষ্ট কবি হাফসা ইসলাম, প্রবাসী কবি আজিজুল আম্বিয়া, কবি সুমা দাস ও কবি রাব্বানী খান কৌশিক এর একাধিক লেখা দেশী-বিদেশী কবি মহল ছাড়াও পাঠকদের মন জয় করেছে।

আরো পড়ুন-
বিশ্ব কবিমঞ্চ’র প্রকাশনা উৎসব: চলছে সাজ সাজ রব; বইছে উৎসবের আমেজ

আরো পড়ুন-
জনপ্রিয়তার শীর্ষে জাতীয় পুরস্কারপ্রাপ্ত কণ্ঠশিল্পী ফাতেমা সুলতানা সুমি

You Tube Link-
আমি সেই শেখ হাসিনা।। কবি: আজিজুল আম্বিয়া।। আবৃত্তি: ফাতেমা সুলতানা সুমি

আরো পড়ুন-
বাঙালী জাতির সঠিক ইতিহাস ও বঙ্গবন্ধুর জীবন সংগ্রামের অনন্য লেখক “ড. দেবব্রত দেবরায়”

আরো পড়ুন-
একুশে বইমেলায় এবার আজিজুল আম্বিয়ার কাব্যগ্রন্থ ‘ভালোবাসার স্বপ্নবিলাস’

আরো পড়ুন-
জীবন্তরূপে আজিজুল আম্বিয়ার লেখা কবিতা

ফাতেমা সুলতানা সুমি’র কন্ঠে কবি আজিজুল আম্বিয়ার কবিতা

ভালোবাসার দিবস নাই: আজিজুল আম্বিয়া

You Tube Link-
জীবন্তরূপে আজিজুল আম্বিয়ার লেখা কবিতা

আমার জান্নাতি পিতা-মাতা
Link- youtube-
ফাতেমা সুলতানা সুমি’র কন্ঠে কবি আজিজুল আম্বিয়ার কবিতা

বাঙালির প্রাণের উৎসব ‘অমর একুশে গ্রন্থমেলা-২০২১’ আজ শুরু

বিজ্ঞাপন

বিজ্ঞাপন


এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর