শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০২:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
লন্ডনে রোটারেক্ট নাসিম উদ্দিন ও ইঞ্জিনিয়ার এম সায়েম খাঁন সম্বর্ধিত বিভাগীয় গণ সমাবেশ, শোক র‌্যালিসহ দুই মাসব্যাপী কর্মসূচি ঘোষণা বিএনপির জনপ্রতিনিধি যখন চোরের সরদার ‘নির্বাচনে ইসির নির্দেশনা মেনে পুলিশ চলবে’ বাংলাদেশে আগামী নির্বাচন অবাধ হবে, মার্কিন রাষ্ট্রদূতের প্রত্যাশা রোহিঙ্গাদের অবশ্যই ফিরে যেতে হবে কুষ্টিয়ার খোকসা উপজেলা পরিষদের উপনির্বাচন ২ নভেম্বর কুষ্টিয়া জেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ সম্পন্ন ইবিতে গুচ্ছভুক্ত পদ্ধতিতে উত্তীর্ণ শিক্ষার্থীদের ভর্তির বিষয়ে দ্বিতীয় সভা কুষ্টিয়া গড়াই নদীতে ভাঙ্গন; হুমকির মুখে স্কুল-মসজিদ সহ কয়েক’শ পরিবার
ঘোষণা:
দেশের প্রতিটি জেলায় সাংবাদিক নিয়োগ চলছে।

কুষ্টিয়ার কাঁচাবাজারে মানছে না স্বাস্থবিধি

সলেমান শাহ, কুষ্টিয়া প্রতিনিধি / ৩১৩ বার পড়া হয়েছে
আপডেট টাইম : বুধবার, ১৪ এপ্রিল, ২০২১, ৬:০৬ অপরাহ্ন

কোভিট-১৯ এর দ্বিতীয় ধাপের করোণা প্রতিরোধে সরকার ঘোষিত লকডাউনের নির্দেশনা মানছেনা কুষ্টিয়ার শহরের সকল কাঁচাবাজার গুলোর ক্রেতা এবং বিক্রেতা গন। উপচে পড়া ভিড় উপেক্ষা করে মাক্স ব্যতীত ক্রেতা-বিক্রেতারা উভয়ই বাজার করে যাচ্ছেন।
কুষ্টিয়া শহরের সকল কাঁচাবাজারগুলোতে ঘুরে দেখা যায় এসকল চিত্র, স্বাস্থ্যবিধি কে উপেক্ষা করে ক্রয়-বিক্রয় চলছে।

বুধবার (১৪ এপ্রিল) ভোর ৬টা থেকে শুরু লকডাউন। সার্বিক কার্যাবলী ও চলাচলে কিছু বিধি-নিষেধ আরোপ করেছে সরকার। সেখানে বলা হয়েছে, কাঁচাবাজার ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত খোলা জায়গায় স্বাস্থ্যবিধি মেনে বেচাকেনা করা যাবে।

বুধবার সকালে কুষ্টিয়া শহরের নির্ধারিত স্থান সহ কয়েকটি স্থানে ঘুরে দেখা গেছে এসব বাজারের কোনোটাই খোলা জায়গা সরানো হয়নি। আগের টিনশেড ঘরের মধ্যেই চলছে কেনা-বেচা। এসব বাজারে আসা কিছু কিছু ক্রেতাদের মুখে মাস্ক থাকলেও বিক্রেতাদের কারও মুখে মাস্ক দেখা যায়নি।

এ বিষয়ে কয়েকজন ক্রেতা ও বিক্রেতাদের সঙ্গে কথা বলা হলে স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়টি তারা আমলে না নিয়ে পাশ কেটে চলে যাচ্ছেন। স্বাস্থ্য বিধি মানার বিষয়টি নিয়ে কুষ্টিয়ার প্রশাসনের কঠোর দৃষ্টি দেওয়া উচিত বলে মনে করেন কিছু সচেতন নাগরিক। তারা বলেন যে সকল স্থানে কাঁচাবাজার রয়েছে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হোক শুধু রাস্তায় দাঁড়িয়ে গাড়ি মোটরসাইকেল পথচারী এদেরকে আটকালে হবে না কাঁচা বাজার দেখতে হবে প্রশাসনকে নইলে করোনা বিস্তার আরো প্রকট আকারে ধারণ করবে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন


এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর