শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৩:২৪ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
লন্ডনে রোটারেক্ট নাসিম উদ্দিন ও ইঞ্জিনিয়ার এম সায়েম খাঁন সম্বর্ধিত বিভাগীয় গণ সমাবেশ, শোক র‌্যালিসহ দুই মাসব্যাপী কর্মসূচি ঘোষণা বিএনপির জনপ্রতিনিধি যখন চোরের সরদার ‘নির্বাচনে ইসির নির্দেশনা মেনে পুলিশ চলবে’ বাংলাদেশে আগামী নির্বাচন অবাধ হবে, মার্কিন রাষ্ট্রদূতের প্রত্যাশা রোহিঙ্গাদের অবশ্যই ফিরে যেতে হবে কুষ্টিয়ার খোকসা উপজেলা পরিষদের উপনির্বাচন ২ নভেম্বর কুষ্টিয়া জেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ সম্পন্ন ইবিতে গুচ্ছভুক্ত পদ্ধতিতে উত্তীর্ণ শিক্ষার্থীদের ভর্তির বিষয়ে দ্বিতীয় সভা কুষ্টিয়া গড়াই নদীতে ভাঙ্গন; হুমকির মুখে স্কুল-মসজিদ সহ কয়েক’শ পরিবার
ঘোষণা:
দেশের প্রতিটি জেলায় সাংবাদিক নিয়োগ চলছে।

কুষ্টিয়ায় মসজিদ উন্নয়নের নামে গাছ বিক্রি করে অর্থ আত্মসাতের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক / ৩৩৮ বার পড়া হয়েছে
আপডেট টাইম : শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১, ৮:১০ অপরাহ্ন

কুষ্টিয়ার খোকসার ওসমানপুর ইউনিয়নে মসজিদের উন্নয়নের কথা বলে সরকারি সড়কের গাছ বিক্রি করে টাকা আত্মসাতের অভিযোগ  উঠেছে একই এলাকার তিন ভাইয়ের বিরুদ্ধে।
অভিযোগ উঠেছে কুষ্টিয়ার খোকসার ওসমানপুর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের ওসমানপুর দক্ষিণপাড়া জামে মসজিদের উন্নয়নের কথা বলে সরকারি সড়কের গাছ কেটে বিক্রি করে মসজিদের কোনো কাজ না করে টাকা আত্মসাৎ করেছে বলে অভিযোগ পাওয়া গেছে একই এলাকার মৃত আসির উদ্দিনের তিন ছেলে টিপু শেখ, ওহিদ শেখ ও বাবু শেখের বিরুদ্ধে।
সরেজমিনে গিয়ে দেখা যায়, কুষ্টিয়ার খোকসার ওসমানপুর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের দক্ষিণপাড়া জামে মসজিদ ও মৃত আসির উদ্দিনের ছেলে টিপু শেখ, ওহিদ শেখ ও বাবু শেখের বাড়ির সামনের গড়াই নদীর গ্রাম রক্ষা বাঁধের সরকারি সড়কের এজিংয়ের সাথ থেকে প্রায় ১০/১২টি বড় বড় বিভিন্ন ধরনের গাছ কেটে নেওয়া হয়েছে। পরবর্তী সময়ে কাছ কাটার চিহ্ন মুছে ফেলতে গাছের শেকড় ও গর্ত মাটি ও বালি দিয়ে ঢেকে দেওয়া হয়েছে। কিন্তু ওই সড়কের পাশ থেকে গাছ কাটার ফলে সড়ক মারাত্বকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। বড় ধরনের একটা বৃষ্টি হলে ওই সড়কে ধস দেখা দিবে। এর ফলে ওই সড়ক দিয়ে যানবাহন ও মানুষ চলাচল ব্যাহত হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে।
এ বিষয়ে ওসমানপুর দক্ষিণপাড়া জামে মসজিদের সভাপতি মো. শহিদুল ইসলাম (শহিদ মেম্বার) আমাকে কয়েক মাস আগে টিপু, ওহিদ ও বাবু বললো মা গাছগুলো কেটে মসজিদের কাজ করতে বলেছে কিন্ত ওই গাছগুলো সরকারি রাস্তার গাছ, ওগুলো কাটতে গেলে ঝামেলা হতে। আপনারা বিষয়টি দেখবেন কারণ গাছগুলো বিক্রি করে আমি মসজিদের বারান্দা করে দিবো। কিন্তু ওরা গাছ কেটে ১ লক্ষ ২০ হাজার টাকা বিক্রি করে দিলেও এক মাসের বেশি হয়ে গেলো কিন্তু মসজিদের কোনো কাজ করছে না। এখন ওদেরকে মসজিদের কাজের কথা বলতে গেলে তারা বলে আমরা যখন পারি তখন কাজ করবো। আমার এখন মনে হচ্ছে তারা গাছ কেটে বিক্রি করার উদ্দেশ্য নিয়েই পরিকল্পিতভাবে মসজিদের নাম ব্যবহার করে টাকা আত্মসাৎ করার পায়তারা করছে।
 এ বিষয়ে ওসমানপুর দক্ষিণপাড়া জামে মসজিদের সাধারণ সম্পাদক মো. তোফাজ্জেল হোসেন (তুফা) জানান, টিপু, ওহিদ ও বাবু আমাদেরকে মসজিদের কাজ করে দেওয়ার কথা বলে ১ লক্ষ ২০ টাকায় গাছগুলো বিক্রি করেছে। আমরা ওদের তিন ভাইকে মসজিদের কাজের কথা বললে তারা এখন নানা তাল বাহানা করছে। এখনতো তাদের আচরণে মনে হচ্ছে তারা মসজিদের কোনো কাজ না করে এখন টাকা আত্মসাৎ করার চেষ্টা করছে।
অভুযোগের ব্যাপারে জানতে টিপু শেখের বাড়িতে গেলে তার স্ত্রী নাজনীন জামান জানান, আমার শশুর এই গাছগুলো ৪০/৫০ বছর আগে লাগিয়ে ছিলেন।
ওই গাছগুলো আমাদের জায়গাতে লাগানো সরকারি গাছ কাটা হয়নি।
এই গাছ কাটার কথা মেম্বার, চেয়ারম্যান, সব অফিসের লোক জানে। আমাদের বিরুদ্ধে মিথ্যা কথা ছাড়ানো হচ্ছে। আমরা মসজিদের কাজের কথা বলে গাছ কাটিনি। তবে হ্যা আমরা মসজিদের কাজ এমনিতেই করে দিতে চেয়েছি গাছ বিক্রি করে নয়। আর মসজিদের কাজের সময় পার হয়ে যায়নি এখন মিস্ত্রি পাওয়া যাচ্ছে না মিস্ত্রি পেলে আমরা কাজ করে দেবো, আমাদের যখন ইচ্ছা যতটুকু ইচ্ছা ততোটুকু কাজ করবো আমরা কারো কথাতে মসজিদের কাজ করবো না।
ওসমানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.আনিচুর রহমান জানান, গাছ কাটার বিষয়ে আমি কিছু জানি না। তবে বেশ কিছু দিন আগে গ্রামের কয়েকজন লোক এসে মসজিদের উন্নয়ন কাজ করার জন্য রাস্তার পাশের গাছ কাটার কথা বলেছিলো। মসজিদ আল্লাহ্ পাকের ঘর মসজিদের কাজের কথা বলায় এ ব্যাপারে ব্যবস্থা নেওয়া হয়নি। তবে মসজিদের কথা বলে কেউ যদি সরকারি সড়কের গাছ বিক্রি করে টাকা আত্মসাৎ করে তবে ব্যাপারটি দুঃখজনক।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন


এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর