শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৩:০০ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
লন্ডনে রোটারেক্ট নাসিম উদ্দিন ও ইঞ্জিনিয়ার এম সায়েম খাঁন সম্বর্ধিত বিভাগীয় গণ সমাবেশ, শোক র‌্যালিসহ দুই মাসব্যাপী কর্মসূচি ঘোষণা বিএনপির জনপ্রতিনিধি যখন চোরের সরদার ‘নির্বাচনে ইসির নির্দেশনা মেনে পুলিশ চলবে’ বাংলাদেশে আগামী নির্বাচন অবাধ হবে, মার্কিন রাষ্ট্রদূতের প্রত্যাশা রোহিঙ্গাদের অবশ্যই ফিরে যেতে হবে কুষ্টিয়ার খোকসা উপজেলা পরিষদের উপনির্বাচন ২ নভেম্বর কুষ্টিয়া জেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ সম্পন্ন ইবিতে গুচ্ছভুক্ত পদ্ধতিতে উত্তীর্ণ শিক্ষার্থীদের ভর্তির বিষয়ে দ্বিতীয় সভা কুষ্টিয়া গড়াই নদীতে ভাঙ্গন; হুমকির মুখে স্কুল-মসজিদ সহ কয়েক’শ পরিবার
ঘোষণা:
দেশের প্রতিটি জেলায় সাংবাদিক নিয়োগ চলছে।

কুষ্টিয়ায় ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত-১৮

নিজস্ব প্রতিবেদক / ৪০৬ বার পড়া হয়েছে
আপডেট টাইম : শুক্রবার, ২ এপ্রিল, ২০২১, ৬:০৩ অপরাহ্ন

কুষ্টিয়ায় গত ২৪ ঘন্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৮ জন। কুষ্টিয়া মেডিকেল কলেজের পিসিআর ল্যাবের তথ্যে এটা জানা যায়।

এছাড়াও ঝিনাইদহে ১০ ও চুয়াডাঙায় ১০ জন করোনা রোগী সনাক্ত হয়েছেন।

পিসিআর ল্যাবে ১ এপ্রিল মোট ২৮৪ টি স্যাম্পলের (কুষ্টিয়া জেলার ৮১ টি, চুয়াডাঙ্গা জেলার ৩২টি, ঝিনাইদহ জেলার ৫৯টি, মেহেরপুর জেলার ১৫ টি এবং বিদেশ গমন ইচ্ছুক ব্যক্তিদের ৯৭ টি) স্যাম্পলের টেষ্ট করা হয়েছে। এর মধ্যে কুষ্টিয়া জেলার ১৮টি, ঝিনাইদহ জেলার ১০টি, চুয়াডাঙ্গা জেলার ১০টি, মেহেরপুর জেলার ০১টি এবং বিদেশ গমন ইচ্ছুক ব্যক্তিদের ০৪ টি স্যাম্পলের ফলাফল পজিটিভ এসেছে এবং বাকি সবগুলো স্যাম্পলের ফলাফল নেগেটিভ এসেছে।

এদিকে কুষ্টিয়ায় এখন পর্যন্ত করোনা পজিটিভ রোগীর সংখ্যা মোট ৪০৯৯ জন। সুস্থ হয়ে উঠেছেন ৩৮৭০ জন এবং মৃত্যুবরণ করেছেন মোট ৯১জন।

করোনার সংক্রমণ থেকে রক্ষায় কুষ্টিয়ায় ব্যাপক প্রচার প্রচারণা চলছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রতিদিনই মাইকিং করা হচ্ছে। জনগনকে মাস্ক ছাড়া ঘরের বাইরে আসতে নিষেধ করা হচ্ছে। ইতোমধ্যে জেলার সকল ধরনের সভা সমাবেশ বন্ধ ঘোষণা করা হয়েছে। রেস্তোরা, পার্ক, স্কুল কলেজের কোচিংও বন্ধ করে দেয়া হয়েছে।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মাঠে কয়েকটি টিমও কাজ করছে।
যোগাযোগ করা হলে কুষ্টিয়া জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম জানান সরকারের তরফ থেকে নিদের্শনা মোতাবেক সকল পদক্ষেপ গ্রহন করা হয়েছে। তিনি জনগনকে সচেতন হবার আহবান জানান।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন


এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর