বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৬:১৬ পূর্বাহ্ন
ঘোষণা:
দেশের প্রতিটি জেলায় সাংবাদিক নিয়োগ চলছে।

পাগলা কুকুরের কামড়ে প্রায় ২৩ জন আহত

নিজস্ব প্রতিবেদক / ৩২২ বার পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১, ৯:৩৬ অপরাহ্ন

পাগলা কুকুরের কামড়ে প্রায় ২৩ জন আহত হয়েছে। শেরপুর শহরের বিভিন্ন এলাকা থেকে কামড়ানো হয়। ২৯ এপ্রিল বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত মাত্র ৫ ঘন্টার ব্যবধানে ওই ২৩ জনকে কামড়ে আহত করে কুকুরটি। এদিকে কুকুরে কামড়ানোর রেকর্ড ওই ঘটনায় এলাকায় আতঙ্কের পাশাপাশি হুলস্থুল পড়ে যায়।

ভূক্তভোগী ও হাসপাতাল সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকাল ৮টা থেকে সদর উপজেলার কুসুমহাটি এলাকা থেকে শুরু করে শহরের পূর্বশেরী, পশ্চিমশেরী ও কসবা মহল্লায় ওই পাগলা কুকুর যাকে পাচ্ছে তাকেই কামড়ে দিচ্ছে। ওই কুকুরটি কারও পায়ে, কারো হাতে, পেটে, পিঠে যাকে যেভাবে পেয়েছে তাকেই কামড়িয়েছে। কারও কারও কামড়ানো স্থানে মাংস নেই।

কুকুরটিকে ধরতে স্থানীয়রা চেষ্টা চালাচ্ছে। কিন্ত দ্রুতই চোখের পলকে কুকুরটি স্থান পরিবর্তন করছে। তবে বিকেল ৩টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত কুকুরটিকে কোথাও খুঁজে পাওয়া যাচ্ছে না।

জেলা সদর হাসপাতালের আরএমও ডাঃ খাইরুল কবির সুমন জানান, এক পাগলা কুকুরের কামড়ে এ পর্যন্ত ২৩ জনকে হাসপাতালে প্রাথমিক চিকিৎসাসহ জলাতঙ্ক টিকার প্রথম ডোজ দেওয়া হয়েছে। তাদেরকে ঘটনার তৃতীয়, সপ্তম ও ২৮তম দিনে আরও ৩ ডোজ টিকা নিতে হবে।

এ ব্যাপারে শেরপুর পৌরসভার মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন জানান, সম্প্রতি শহরের কুকুরের অত্যাচার বেড়ে গেছে। কিন্ত আইনি বাধাঁর কারণে কুকুর নিধন করা যাচ্ছে না। ২৩ জনকে কামড়ানো ওই পাগলা কুকুরকে ধরতে ইতোমধ্যেই পৌরসভার কনজারভেনসি শাখাকে দায়িত্ব দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন


এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর