বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৬:৫০ পূর্বাহ্ন
ঘোষণা:
দেশের প্রতিটি জেলায় সাংবাদিক নিয়োগ চলছে।

সোনারগাঁয়ে মেঘনা গ্র“পের আনসার বাহিনীর হামলা ও দেয়াল ভেঙ্গার দাবীতে এলাকাবাসীর বিক্ষোভ

তুহিন, নারায়ণগঞ্জ / ৩৫৭ বার পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ৮ এপ্রিল, ২০২১, ৫:২৬ অপরাহ্ন

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে মেঘনা গ্রুপের দখলকৃত সরকারী রাস্তা ছেড়ে দেয়ার জন্য ও নির্মানকৃত দেয়ালটি ভেঙ্গে দেয়ার দাবীতে এবং নীরিহ গ্রামবাসীর উপর মেঘনা গ্রুপের আনসারদের হামলা চালানোর অভিযোগে গতকাল মঙ্গলবার সকালে গ্রামবাসী বিক্ষোভ কর্মসুচী পালন করে।
উল্লেখ্য, উপজেলার পিরোজপুর ইউনিয়নের চর লাউয়াদী মৌজার আর এস ১নং খাস খতিয়ানের আর এস ১২৬০ নং দাগে খাল শ্রেনীর ০.৯৭০০ একর ভূমি এবং চর রমজান সোনাউল্লাহ মৌজার আর এস ১নং খাস খতিয়ানের আর এস ২১৭ নং দাগের হালট ০.৭৭০০ একর ভূমিতে অবৈধভাবে বালু ভরাট করে পাকা দেয়াল নির্মাণ করেছে মেঘনা গ্রুপ। এতে বর্ণিত ¯’ানে অব¯ি’ত করব¯’ান, মসজিদ, ঈদগাঁহ ও ঝাউচর মাদ্রাসায় বিভিন্ন গ্রামের লোকজনের যাতায়াতের রাস্তা বন্ধ হয়ে গেছে।
বর্ণিত জায়গা দিয়ে গ্রামের লোকজনের কবর¯’ান, মসজিদ, ঈদগাঁহ ও ঝাউচর মাদ্রাসায় যাতায়াতের জন্য উম্মুক্ত রাখতে গত ২২ মার্চ মেঘনা গ্রুপের ব্যব¯’াপনা পরিচালককে নোটিশ দেন সোনারগাঁ উপজেলা
সহকারী কমিশনার (ভূমি) গোলাম মুস্তফা মুন্না। তবে মেঘনা গ্রুপ তাদের দখলকৃত জায়গায় এলাকাবাসীর উদ্যোগে রাস্তা মেরামতের কাজ অব্যাহত রাখায় গত সোমবার সকালে গ্রামবাসীর উপর মেঘনা গ্রুপের আনসাররা হামলা চালিয়েছে বলে অভিযোগ উঠেছে। এসময় তাদের হামলায় ৩জন গ্রামবাসী গুরুতর আহত হয়। আহতদের ¯’ানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হ”েছ। এদের মধ্যে ১জন শিশুও আহত হয়েছে। এছাড়াও ২০১৯ সালের মধ্যবর্তী সময়ে মেঘনা গ্রুপ রাস্তায় দেয়াল তৈরী ও টিন সেড ¯’াপন ও নেটের বেড়া দিয়ে রাস্তাটি বন্ধ করে দেয়। এখন আবার তারা অবৈধভাবে দেয়াল নির্মান করে গ্রামবাসীর চলাচলের বিঘœ সৃষ্টি করেছে।
এদিকে এলাকাবাসীর পক্ষে এনায়েত উল্লাহ মোল্লা জানান, দীর্ঘদিন যাবত এই এলাকার মানুষের মসজিদ, মাদ্রাসা ও কবর¯’ানে যাতায়াতের রাস্তা দখল করে আছে মেঘনা গ্রুপ। আমরা বিভিন্ন সরকারি দপ্তরে বিষয়টি জানানোর পর মেঘনা গ্রুপকে এলাকাবাসীর চলাচলের সরকারীজায়গা ছেড়ে দিতে নোটিশ দেন উপজেলা সহকারী কমিশনার ভুমি। সেই মোতাবেক এলাকাবাসী গত এক সপ্তাহ যাবত সেই জায়গায় রাস্তা মেরামতের কাজ করছে। কিš‘ গত সোমবার হঠাৎ করেই মেঘনা গ্রুপে নিযুক্ত আনসার বাহিনীরা আমাদের উপর হামলা চালায়। তারা নিরীহ গ্রামবাসীর উপর ফাঁকা গুলি ও ইট পাটকেল ছুঁড়লে এতে শিশুসহ ৩ জন আহত হয়। এঘটনায় গতকাল মঙ্গলবার ¯’ানীয় গ্রামবাসী মেঘনা গ্রুপের বিরুদ্ধে বিক্ষোভ কর্মসুচী পালন করে।
এছাড়াও গত ১৫ মার্চ সোনারগাঁ উপজেলা চত্বরে সোনারগাঁয়ের ১০ গ্রামের জনগনকে নিয়ে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট এলাকাবাসীর পক্ষে একটি স্মারকপিপি প্রদান করা হয়। এব্যাপারে মেঘনা গ্রুপের জি এম কার্তিক বাবুর সাথে তার মুঠোফোনে কথা বলতে চাইলে তিনি সাংবাদিক পরিচয় পাওয়ার পর ফোনটি কেটে দেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন


এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর