শনিবার, ০৮ মে ২০২১, ০৮:০৯ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
জয়পুরহাটে বঙ্গবন্ধু পেশাজীবী ফোরাম ও অগ্রযাত্রা মানবাধিকার উন্নয়ন আইন সহায়তা সংস্থার ইফতার বিতরণ কুষ্টিয়ায় ইচ্ছে নদী ফাউন্ডেশনের আত্মকর্মসংস্থান কর্মসূচি ঝিনাইদহে আগুনে পুড়ে ৭ মাসের শিশুর মৃত্যু নীলফামারীতে গাছের চাপায় স্বামী-স্ত্রী ও বর্জ্রপাতে এক নারীর মৃত্যু দৌলতদিয়া অতিরিক্ত ভাড়া নেওয়ায় বিআইডব্লিউটিসি কর্মকর্তাকে জরিমানা রাজবাড়ীতে গাঁজাসহ নারী মাদক-কারবারি গ্রেপ্তার স্ক্র্যাচ কার্ড দিয়ে প্রতারনা করায় ভ্রাম্যমান আদালতে জরিমানা কুষ্টিয়ায় দুই নির্মাণ শ্রমিকের মৃত্যু উত্তরণ ফাউন্ডেশনের উদ্দ্যোগে দৌলতদিয়ায় পিছিয়ে পড়া তৃতীয় লিঙ্গের মাঝে ঈদ সামগ্রী বিতরণ কালীগঞ্জে বেঁদে পল্লীর ৫ শতাধিক পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ
ঘোষণা:
দেশের প্রতিটি জেলায় সাংবাদিক নিয়োগ চলছে।

হয়তো ত্রাণ দিন না হয় লকডাউন তুলে নিন : মোমিন মেহেদী

নিজস্ব প্রতিবেদক / ৩৮ বার পড়া হয়েছে
আপডেট টাইম : শনিবার, ২৪ এপ্রিল, ২০২১, ৫:০৪ অপরাহ্ন

নতুনধারা বাংলাদেশ এনডিবি চেয়ারম্যান মোমিন মেহেদী বলেছেন, সারাদেশে দরিদ্র মানুষের আহাজারী বন্ধ করতে হয়তো ত্রাণ দিন না হয় লকডাউন তুলে নিন। নিন্মবিত্ত ও মধ্যবিত্তদেরকে অর্থনৈতিকভাবে সর্বশান্ত করতে স্বাস্থ্য-স্বরাষ্ট্র-খাদ্য মন্ত্রীর পাশাপাশি সচিবদের অপরিকল্পিত লকডাউনে নিরন্ন মানুষদের সংখ্যা প্রতিদিন বাড়ছে। করোনা পরিস্থিতি মোকাবেলায় আপনাদের ব্যর্থতার দায় আমজনতার কাঁধের উপর চাপালে তাঁর ফলাফল ভয়ংকর হয়ে দাঁড়াতে পারে।

২২ এপ্রিল সন্ধ্যায় রিক্সাচালক-শ্রমজীবী-ভাসমানদের সাথে পথসভাকালে তিনি উপরোক্ত কথা বলেন। এসময় তাদের মাঝে ইফতার সামগ্রী প্রদান করেন প্রেসিডিয়াম মেম্বার হাসানুজ্জামান চৌধুরী, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, সফিউদ্দিন দীপু প্রমুখ। এসময় নেতৃবৃন্দ আরো বলেন, নির্মম মহামারিতে রিক্সা উল্টে রেখে, কাজের জন্য বেরুনো পথচারিদেরকে মুভমেন্ট পাস চাওয়ার মধ্য দিয়ে হয়রানী বন্ধ করুন। লকডাউন দিতে হলে অবশ্যই শ্রমিক- মেহনতি মানুষের ঘরে কমপক্ষে ১ মাসের খাদ্য সামগ্রী ও নগদ দশ হাজার টাকা পৌছানো হয়েছে কি না নিশ্চিত করুন, তারপর পরিকল্পিতভাবে সিদ্ধান্ত নিন। অপরিকল্পিত এমন নাটকীয় লকডাউন রাষ্ট্রের জন্য অশনী সংকেত।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন


এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর