শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০২:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
লন্ডনে রোটারেক্ট নাসিম উদ্দিন ও ইঞ্জিনিয়ার এম সায়েম খাঁন সম্বর্ধিত বিভাগীয় গণ সমাবেশ, শোক র‌্যালিসহ দুই মাসব্যাপী কর্মসূচি ঘোষণা বিএনপির জনপ্রতিনিধি যখন চোরের সরদার ‘নির্বাচনে ইসির নির্দেশনা মেনে পুলিশ চলবে’ বাংলাদেশে আগামী নির্বাচন অবাধ হবে, মার্কিন রাষ্ট্রদূতের প্রত্যাশা রোহিঙ্গাদের অবশ্যই ফিরে যেতে হবে কুষ্টিয়ার খোকসা উপজেলা পরিষদের উপনির্বাচন ২ নভেম্বর কুষ্টিয়া জেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ সম্পন্ন ইবিতে গুচ্ছভুক্ত পদ্ধতিতে উত্তীর্ণ শিক্ষার্থীদের ভর্তির বিষয়ে দ্বিতীয় সভা কুষ্টিয়া গড়াই নদীতে ভাঙ্গন; হুমকির মুখে স্কুল-মসজিদ সহ কয়েক’শ পরিবার
ঘোষণা:
দেশের প্রতিটি জেলায় সাংবাদিক নিয়োগ চলছে।

ইবি’র নতুন ট্রেজারার নিয়োগ

নিজস্ব প্রতিবেদক / ৪৭৯ বার পড়া হয়েছে
আপডেট টাইম : বুধবার, ৫ মে, ২০২১, ১১:০৮ অপরাহ্ন

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) নতুন ট্রেজারার হিসেবে নিয়োগ পেয়েছেন প্রফেসর ড. আলমগীর হোসেন ভুঁইয়া। তিনি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষক। দীর্ঘ ৮ মাস শূন্য থাকার পর নতুন ট্রেজারার হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

বুধবার রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলরের আদেশক্রমে শিক্ষা মন্ত্রনালয়ের উপসচিব মাহমুদুল আলম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

শিক্ষা মন্ত্রণালয় থেকে জারি করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন ১৯৮০ সংশােধিত আইন ২০১০ এর আইন ১২ (১) ধারা অনুযায়ী গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর অ্যাডভোকেট আব্দুল হামিদ তাকে এ পদে নিয়োগ দিয়েছেন। আগামী ৪ বছর তিনি এ দায়িত্ব পালন করবেন। রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যেকোন সময় তার নিয়োগ বাতিল করতে পারবেন।

এ বিষয়ে নবনিযুক্ত ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভুঁইয়া বলেন, ‘মহামান্য রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রনালয়সহ সংশ্লিষ্ট সবার প্রতি ধন্যবাদ জ্ঞাপন করছি। বিজ্ঞপ্তিটির কপি পেয়েছি। আগামীকাল যোগদান করবো। আমি আমার দায়িত্ব যথাযথভাবে পালনের চেষ্টা করবো। সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করছি।’

প্রফেসর ড. আলমগীর হোসেন ভুঁইয়া এর আগে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ও প্রগতিশীল শিক্ষকদের সংগঠন শাপলা ফোরামের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি বর্তমানে ইবি বঙ্গবন্ধু পরিষদের সদস্য।

উল্লেখ্য, গতবছরের ২১ আগস্ট বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার পদে মেয়াদ পূর্ণ করেন আইন বিভাগের প্রফেসর ড. সেলিম তোহা। ২০১৬ সালের ২১ আগস্ট পরবর্তী ৪ বছরের জন্য নিয়োগ পেয়েছিলেন তিনি।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন


এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর