শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০২:১৯ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
লন্ডনে রোটারেক্ট নাসিম উদ্দিন ও ইঞ্জিনিয়ার এম সায়েম খাঁন সম্বর্ধিত বিভাগীয় গণ সমাবেশ, শোক র‌্যালিসহ দুই মাসব্যাপী কর্মসূচি ঘোষণা বিএনপির জনপ্রতিনিধি যখন চোরের সরদার ‘নির্বাচনে ইসির নির্দেশনা মেনে পুলিশ চলবে’ বাংলাদেশে আগামী নির্বাচন অবাধ হবে, মার্কিন রাষ্ট্রদূতের প্রত্যাশা রোহিঙ্গাদের অবশ্যই ফিরে যেতে হবে কুষ্টিয়ার খোকসা উপজেলা পরিষদের উপনির্বাচন ২ নভেম্বর কুষ্টিয়া জেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ সম্পন্ন ইবিতে গুচ্ছভুক্ত পদ্ধতিতে উত্তীর্ণ শিক্ষার্থীদের ভর্তির বিষয়ে দ্বিতীয় সভা কুষ্টিয়া গড়াই নদীতে ভাঙ্গন; হুমকির মুখে স্কুল-মসজিদ সহ কয়েক’শ পরিবার
ঘোষণা:
দেশের প্রতিটি জেলায় সাংবাদিক নিয়োগ চলছে।

নেকমরদ হাটে অতিরিক্ত টোল আদায়; ইজারাদারকে ১৫ হাজার টাকা জরিমানা

মোঃ আকতারুল ঠাকুরগাঁও জেলা প্রতিনিধিঃ / ৩৮৩ বার পড়া হয়েছে
আপডেট টাইম : রবিবার, ৯ মে, ২০২১, ৫:০৪ অপরাহ্ন

 

অতিরিক্তি টোল আদায়ের অভিযোগে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার নেকমরদ হাটের ইজারাদার মোঃ মোমিন গৎকে ১৫ হাজার টাকা জরিমানা প্রদান করেছেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রীতম সাহা।

 

আজ ৯ মে রোজ রবিবার রাণীশংকৈল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হাট চলাকালীন উপস্থিত হয়ে অতিরিক্ত টোল উত্তোলনের প্রমাণ পান। এ সময় জিজ্ঞাসাবাদে ইজারাদার দোষ স্বীকার করেন। তাই ২০০৯ সালের ভোক্তা অধিকার আইনের ৪০ ধারা অনুসারে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে হাট ইজারাদারকে অর্থদণ্ড করা হয়। ইজারাদার তাৎক্ষণিকভাবে জরিমানার টাকা জমা দিয়ে নিশ্চিন্ত লাভ করেন।

উপজেলা সহকারী কমিশনার ভূমি প্রীতম সাহা বলেন, সরকারি বিধি নিয়ম না মানায় ইজারাদারকে এ শাস্তির আওতায় আনা হয়েছে। ভবিষ্যৎতে আবারও যদি নিয়মের বাইরে যায় তাহলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

স্থানীয়রা জানান, মোমিন গৎ চলতি বছরের নেকমরদ হাটের ইজারা নেন। হাটের ইজারা পেয়েই তিনি ইচ্ছেমতো টোল আদায় শুরু করেন। আগে প্রতি গরু টোল আদায় করা হতো ২৩০ টাকা, সেক্ষেত্রে তিনি আদায় করেন প্রতি গরু ৩২০ টাকা ।

একইভাবে প্রতি ছাগল ৯০ টাকার স্থলে তিনি ১২০ টাকা হারে টোল আদায় শুরু করেন। এতে ক্রেতা-বিক্রেতাদের সাথে টোল আদায়কারীদের বচসা শুরু হয় এবং বিষয়টি উপজেলা প্রশাসনকে অবগত করা হয়।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন


এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর