বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১০:০২ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
মেধাবী ছাত্র আব্দুল্লাহ আল মামুন এর পাশে দাঁড়িয়েছেন নিঃস্বার্থ সেবা ফাউন্ডেশন জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা বাস্তবায়নে ইবিতে সভা কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক হলেন রজত কান্তি দেব কক্সবাজারে দৈনিক ভোরের চেতনা পত্রিকার ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উৎযাপন মিরপুরে নার্সারি ব্যবসায়ী হত্যাকাণ্ডে গ্রেফতার ১ ইবি ও জবি’র গবেষণা সহযোগিতা সংক্রান্ত সমঝোতা স্মারক স্বাক্ষর উন্নত চিকিৎসার জন্য চ্যালেঞ্জকে ঢাকায় প্রেরণ ব্রাজিল ফ্যান ক্লাবের বর্ণাঢ্য র‌্যালী বাউলদের উপর হামলা ও সাম্প্রদায়িক উগ্রবাদী তৎপরতার প্রতিবাদে মানববন্ধন ইবি’র ৪৩ বছর পূর্ণ হচ্ছে কাল
ঘোষণা:
দেশের প্রতিটি জেলায় সাংবাদিক নিয়োগ চলছে।

আজ মহান মে দিবস ও আন্তজার্তিক শ্রমিক দিবস ; এরফান হোসেন দীপ’র শুভেচ্ছা

তুহিন, স্টাফ রিপোর্টার / ৩৫৭ বার পড়া হয়েছে
আপডেট টাইম : শনিবার, ১ মে, ২০২১, ৪:০৭ অপরাহ্ন

আজ মহান মে দিবস ও আন্তজার্তিক শ্রমিক দিবস। পহেলা মে মহান মে দিবস ও আন্তজার্তিক শ্রমিক দিবস উপলক্ষে সারা বিশ্বের শ্রমজীবী মানুষের অধিকার প্রতিষ্ঠায় দিবসটি পালন করা হয়।

১৮৮৬ সালে যুক্তরাষ্ট্রের শিকাগো শহরের হে মার্কেটের শ্রমিকেরা আট ঘণ্টা কাজের দাবিতে আন্দোলনে নামেন। ওই দিন অধিকার প্রতিষ্ঠার আন্দোলন করতে গিয়ে কয়েকজন শ্রমিককে জীবন দিতে হয়। এর পর থেকে দিনটি ‘মে দিবস’ হিসেবে পালিত হয়ে আসছে।

বিশ্বের অন্যান্য দেশের মতো দিবসটি বাংলাদেশেও পালিত হচ্ছে। এ উপলক্ষে এ বছর বাংলাদেশে দিবসটির প্রতিপাদ্য হলো ‘শ্রমিক-মালিক ঐক্য গড়ি, সোনার বাংলা গড়ে তুলি’।

দিবসটি উপলক্ষে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ উপজেলার সাবেক সংসদ সদস্য মরহুম মোবারক হোসেনের পুত্র ও মোবারক হোসেন স্মৃতি সংসদের চেয়ারম্যান এরফান হোসেন দীপ মহান মে দিবস ও আন্তজার্তিক শ্রমিক দিবস উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন সকল শ্রমজীবি শ্রমিকদের।

এরফান হোসেন দীপ বলেন, শ্রমিকদের ন্যায় অধিকার আট ঘন্টা কাজের দাবিতে আদায় করতে যারা জীবন দিয়েছে তাদের প্রতি শ্রদ্ধা নিবেদন করছি এবং বাংলাদেশের সকল শ্রমজীবী মানুষের প্রতি সম্মান জানাচ্ছি। আপনাদের শ্রমের বিনিময়ে উন্নত ও সমৃদ্ধি রাষ্ট্র হিসাবে প্রতিষ্ঠা করতে আপনাদের শ্রমের বিকল্প নেই ।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন


এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর