শনিবার, ১২ জুন ২০২১, ০৭:৫৯ অপরাহ্ন
ঘোষণা:
দেশের প্রতিটি জেলায় সাংবাদিক নিয়োগ চলছে।

স্ক্র্যাচ কার্ড দিয়ে প্রতারনা করায় ভ্রাম্যমান আদালতে জরিমানা

জহির রায়হান / ৬৮ বার পড়া হয়েছে
আপডেট টাইম : শুক্রবার, ৭ মে, ২০২১, ৩:০৩ অপরাহ্ন

কুষ্টিয়ায় স্ক্র্যাচ কার্ডের (লটারি) মাধ্যমে মিথ্যা বিজ্ঞাপন দ্বারা পণ্য বিক্রির অপরাধে ৫০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেয়া হয়েছে।

বৃহস্পতিবার ৬মে জেলা প্রশাসন কুষ্টিয়ার বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মােঃ সবুজ হাসান পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে উক্ত শাস্তি প্রদান করা হয়। জানা গেছে, কুষ্টিয়া সদর উপজেলার আইলচারা জোয়ার্দারপাড়া এলাকায় বরকত আলীর বাড়ী ভাড়া নিয়ে “আরএমএম মার্কেটিং কনসেপ্ট” নামক স্ক্র্যাচ কার্ডের মাধ্যমে (লটারি) মিথ্যা বিজ্ঞাপণ দ্বারা পণ্য বিক্রয়কারী প্রতিষ্ঠানে অভিযান পরিচালিত হয়।

স্ক্র্যাচ কার্ডের মাধ্যমে চটকদার মিথ্যা বিজ্ঞাপন (লটারি) ছাপিয়ে গ্রামের সহজ-সরল মানুষকে প্রতারিত করে পণ্য বিক্রয়, ভূয়া লাইসেন্স নম্বর ব্যবহারসহ বিভিন্ন প্রতারণামূলক কর্মকান্ড পরিচালনার দায়ে প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারীকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৪ ও ৪৫ ধারায় ৫০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ডের শাস্তি প্রদান করা হয়। একই সাথে প্রতিষ্ঠানটির সকল কার্যক্রম অবৈধ ঘােষনা করে বন্ধ করে দেওয়া হয়।

অভিযান পরিচালনাকালে কুষ্টিয়া জেলা পুলিশ, সহকারী পরিচালক, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, জেলা কার্যালয়, কুষ্টিয়া ও রজলা স্যানিটারি ইন্সপেক্টর, সিভিল সার্জনের কার্যালয়, কুষ্টিয়াসহ আরও অনেকেই সার্বিক সহযােগিতা প্রদান করেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন


এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর