শনিবার, ১২ জুন ২০২১, ০৮:৩৮ অপরাহ্ন
ঘোষণা:
দেশের প্রতিটি জেলায় সাংবাদিক নিয়োগ চলছে।

দৌলতদিয়া ঘাটে নেই গাড়ি; ঘন্টাব্যাপী দাঁড়িয়ে আছে ফেরী

জহুরুল ইসলাম হালিম, রাজবাড়ী / ২৪ বার পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১, ৭:৩৪ অপরাহ্ন
smart

দক্ষিণ বঙ্গের ২১ জেলার প্রবেশদ্বার খ্যাত দৌলতদিয়ায় ব্যস্ততম এই ফেরি ঘাটটিতে আজ সকাল থেকেই তেমন ব্যস্ততা দেখা যায়নি যানবাহন ও যাত্রীদের। প্রতিদিন হাজার হাজার যাত্রী ও যানবাহন নদী পার হলেও সেই ঘাট আজ অনেকটাই ফাঁকা। প্রায় ঘন্টাখানেক কোন গাড়ী নেই, দাঁড়িয়ে আছে ফেরী। ফেরিগুলো দৌলতদিয়া ঘাট থেকে পাটুরিয়ার উদ্দেশ্য অল্প সংখ্যক গাড়ি নিয়ে পার হতে দেখা গেছে।

সরেজমিন আজ বৃহস্পতিবার (১০ জুন) সকাল ৯ থেকে ১১টা পর্যন্ত দৌলতদিয়া ঘাট এলাকাতে দেখা যায়, জিরো পয়েন্ট থেকে দৌলতদিয়া বাইপাস সংযোগ সড়ক পর্যন্ত গাড়ির সেই নিত্যদিনের দীর্ঘ সারি দেখা যায়নি। পুরোটাই ছিল ফাঁকা। আর গাড়ির চাপ কম থাকায় ফেরি গুলোকে প্রায় ঘন্টা ব্যাপি গাড়ির জন্য অপেক্ষা করতে দেখা গেছে।

এ সময় কথা হয় রো রো ফেরি হাসনা হেনার মাষ্টার রোমান সরকার রতনের সাথে তিনি গণসময়কে জানান- কিছু দিন হলো ঘাটে যানবাহনের চাপ কম থাকায় আধা ঘণ্টা বা প্রায় ঘন্টা ব্যাপি ঘাটে এসে অপেক্ষা করতে হচ্ছে। তবে বেলা বাড়লে চাপ কিছুটা বাড়বে বলে জানান এই ফেরি মাষ্টার। অনেক সময় ফেরিতে অল্প গাড়ি নিয়ে পাটুরিয়ার উদ্দেশ্য ছেড়ে যেতে হয়। তবে আজ পাটুরিয়া প্রান্তে যানবাহনের চাপ রয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন ( বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া কার্যালয়ের সহকারী মহা-ব্যবস্থাপক ফিরোজ শেখ বলেন- যানবাহনের চাপ অনেকটা কম থাকাতে বর্তমানে ফেরি গুলোকে ঘাটে এসে দীর্ঘক্ষণ অপেক্ষা করতে হচ্ছে। বৃহস্পতিবার (১০জুন) সকাল থেকেই যানবাহনের চাপ কম থাকায় ফেরি গুলো প্রায় ফাঁকা ছাড়তে হয়েছে। বর্তমানে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ১৬ টি ফেরি চলাচল করছে, ও ১টি ফেরি মেরামতের জন্য ঘাটে নোঙর করে রাখা হয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন


এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর