সোমবার, ২৬ জুলাই ২০২১, ০৮:০৯ পূর্বাহ্ন
ঘোষণা:
দেশের প্রতিটি জেলায় সাংবাদিক নিয়োগ চলছে।

কুষ্টিয়ায় ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ১৩

নিজস্ব প্রতিবেদক / ৩৩ বার পড়া হয়েছে
আপডেট টাইম : মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১, ৬:০৪ অপরাহ্ন

 

কুষ্টিয়ায় গত ২৪ ঘন্টায় ১০ জন করোনা রোগী ও করোনার উপসর্গ নিয়ে ২ জন মোট ১৩ জনের মৃত্যু হয়েছে। ৫ জুলাই সকাল ৮টা থেকে আজ ৬ জুলাই সকাল ৮ টা পর্যন্ত এদের মৃত্যু হয়েছে। আর সর্বোচ্চ নমুনা পরীক্ষায় আবারও একদিনে সর্বোচ্চ রেকর্ড ৪৩২ জনের করোনা শনাক্ত হয়েছে।
কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল থেকে আজ মঙ্গলবার সকালে এ তথ্য নিশ্চিত করেছেন। একদিনে সর্বোচ্চ রেকর্ড ১ হাজার ২শ ২১ নমুনা নমুনা পরীক্ষায় এই শনাক্তের হার ৩৫.৩৮ শতাংশ। শনাক্তদের মধ্যে সদরেই ১০৯ জন, আর সীমান্তবর্তী উপজেলা দৌলতপুরে ৭৩ জন, ভেড়ামারায় ১০২ জন। ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ১০৩ জন।
গত ৭ দিনে কুষ্টিয়ায় ১ হাজার ৬শ’ ৬২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর এই ৭ দিনে ৬২ জনের মৃত্যু হয়েছে। জেলায় এ পর্যন্ত ২৭৩ জনের মৃত্যু হলো।
কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক ডাক্তার তাপস কুমার সরকার জানান, করোনা ডেটেকিডেড কুষ্টিয়া জেনারেল হাসপাতালে রোগীর চাপ বাড়ছে, ২শ’ বেডে করোনা ও এর উপসর্গ নিয়ে আইসোলেশনে আছেন ২শ ৬২ জন রোগী। প্রায় ৭০ শতাংশ রোগীদের অক্সিজেন প্রয়োজন হচ্ছে। বিআরবি ১০ হাই ফ্লো ন্যাজাল ক্যানুলা ও ১০০ সিলিন্ডার অক্সিজেনসহ বিভিন্ন সংস্থা থেকে হাসপাতালে অক্সিজেন সহায়তা দিয়েছে। এদিকে, চলমান লকডাউনে স্থানীয় প্রশাসনের তৎপরতার মধ্যেও বাইরে বের হওয়া মানুষরা স্বাস্থ্যবিধি মানছেন তারা।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন


এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর