সোমবার, ২৬ জুলাই ২০২১, ০৭:১৩ পূর্বাহ্ন
ঘোষণা:
দেশের প্রতিটি জেলায় সাংবাদিক নিয়োগ চলছে।

খামারে সাফল্য: প্রধানমন্ত্রীর ক্ষুদ্র প্রণোদনায় ভূষিত বঙ্গবন্ধু পেশাজীবী ফোরামের সভাপতি

নিজস্ব প্রতিবেদক / ১৪৯ বার পড়া হয়েছে
আপডেট টাইম : শুক্রবার, ২ জুলাই, ২০২১, ৪:০৮ অপরাহ্ন

ধন্যবাদ মাননীয় সভানেত্রী, বাংলাদেশ আওয়ামী লীগ , গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা মহোদয় কে ।

মাননীয় প্রধানমন্ত্রী, গাজীপুর জেলায় করোনাকালে প্রায় ৪/৫ শ ছোট খামারিদের কে আপনার সরকার প্রণোদনায় ভূষিত করেছেন। তার মধ্যে আমিও একজন। আমার রেজিস্ট্রেশন নাম্বার ৩৯৪।

তাই প্রণোদনায় ভূষিত সকলের পক্ষ হতে এবং আমার টেডকো ডেইরি ফার্মের পক্ষ থেকে আপনাকে আন্তরিক অভিনন্দন ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

মাননীয় প্রধানমন্ত্রী, জীবনে এই প্রথম আপনার সরকারের তরফ থেকে এই প্রণোদনা প্রাপ্তি। যদিও অতি সামান্য তার পরেও আমি বলবো এটা আমার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর তরফ হতে বিরাট এক এচিভমেন্ট। আরো একবার আপনাকে শ্রদ্ধাভরে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

মাননীয় প্রধানমন্ত্রী জাতির জনক বঙ্গবন্ধু ৭৪ সালে বন্যা কবলিত মঙ্গায় উত্তরবঙ্গে জনদুর্ভোগ দেখে এক বেলা খাবার খেয়েছিলেন । দেশের মানুষের জন্য, কৃষকদের জন্য, চোখের পানি ফেলে ছিলেন।

বন্যা পরবর্তী কৃষকদের উদ্দেশ্যে বলেছিলেন, আপনারা কোথায়ও এক ইঞ্চি জায়গাও পতিত রাখবেন না। কৃষকরা উৎসাহিত হয়ে সর্বত্রে সোনালী ফসল চাষাবাদ করেছিলেন । আল্লাহর রহমতে সেই বছর সোনালী ফসল হয়েছিল, কিন্তু পঁচাত্তরে ঘাতকদের নির্মম হত্যাকান্ডে জাতির জনক সেই সোনালি ফসল দেখে যেতে পারেননি ।

আপনি তো সেই পিতার রক্তে গড়া বঙ্গবন্ধুকন্যা। আপনার শাসনামলে আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। আপনার দেওয়া সামান্য এই প্রণোদনা আমাকে কৃষিক্ষেত্রে বিরাট এক সম্ভাবনার দ্বার খুলে দিয়েছে আজ।

শুধু জায়গা স্বল্পতার কারণে বড় ধরনের বিপ্লব ঘটাতে পারছিনা, তবুও হাল ছাড়িনি – বড় পরিসরে কোথায় কোন জায়গা পেলে কৃষি ক্ষেত্রে বিপ্লব ঘটিয়ে আপনার হাত থেকে একটি সনদ গ্রহণ করার প্রয়াসে রাতদিন নিরলসভাবে আমার টেডকো ডেইরি ফার্ম লিমিটেড এর শ্রমিকদের সাথে কাজ করে যাচ্ছি।

দুগ্ধ খামার, মৎস্য প্রকল্প, ধানচাষ,দেশীয় হাঁস-মুরগী পালন, সবজি ও বিভিন্ন সিজনাল ফলাদি নিয়ে সাড়ে তিন বছর পেরিয়ে টেডকো ডেইরি ফার্ম লিমিটেডের অগ্রযাত্রা।

আশাকরি আপনার সরকারের সহযোগিতা পেলে, ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গঠনে আমার টেডকো ডেইরী ফার্ম লিমিটেড অগ্রণী ভূমিকা রাখতে পারবে বলে আমার শতভাগ আস্থা ও বিশ্বাস।

আপনি ও আপনার সরকার দীর্ঘজীবী হোক। জয় বাংলা জয় বঙ্গবন্ধু।

তোফাজ্জল হোসেন
প্রতিষ্ঠাতা সভাপতি
বঙ্গবন্ধু পেশাজীবী ফোরাম, কেন্দ্রীয় কমিটি।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন


এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর