মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৮:৪৩ পূর্বাহ্ন
ঘোষণা:
দেশের প্রতিটি জেলায় সাংবাদিক নিয়োগ চলছে।

টোকিও অলিম্পিক; কোয়ার্টার ফাইনালে ব্রাজিল

স্পোর্টস ডেস্ক / ৭৩ বার পড়া হয়েছে
আপডেট টাইম : বুধবার, ২৮ জুলাই, ২০২১, ৫:৫৭ অপরাহ্ন

 

রিচার্লিসনের আলো ছড়ানো পারফরম্যান্সে। তার জোড়া গোলে গ্রুপ পর্বের শেষ ম্যাচে সৌদি আরবকে ৩-১ গোলে বিধ্বস্ত করেছে সেলেসাওরা। এই জয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয়ে গেছে ব্রাজিল।

অথচ শুরুর অর্ধটায় তাদের পরীক্ষা নিয়েছিল সৌদি। একটি পয়েন্ট পেলেই পরের পর্ব নিশ্চিত- এমন লক্ষ্যে ব্রাজিলের শুরুটা হয়েছিল দারুণ। সেট পিস থেকে ১৪ মিনিটে আসে প্রথম গোল। ক্লদিনিয়োর কর্নার থেকে শক্তিশালী এক হেডে প্রথম গোলটি করেন মাথিয়াস কুনা।

এর পরেও সুযোগ ছিল ব্যবধান বাড়িয়ে নেওয়ার। কিন্তু অ্যান্থনির হেড গিয়ে লাগে ক্রসবারে। যার খেসারতও দিতে হয় ব্রাজিলকে। মিনিট বাদে সৌদি আরব ঘুরে দাঁড়িয়ে সমতায় ফেরায় প্রথমার্ধে। ২৭ মিনিটে সেই সেট পিস থেকেই আসে সমতাসূচক গোল। জাল কাঁপান আব্দুলেলাহ আল আমরি। এর পর তাদের পরীক্ষা নিতে পারেনি ব্রাজিলিয়ানরা। বার বার আক্রমণ মুখ থুবড়ে পড়েছে সৌদির রক্ষণে।

তবে বিরতির পর আক্রমণে ধার বাড়ে ব্রাজিলের। তাতে সুযোগও তৈরি হতে থাকে। চাপ সৃষ্টি করাতে ৭৬ মিনিটে আসে কাঙ্ক্ষিত গোল। পোস্টের কাছে হেড থেকেই স্কোর ২-১ করেন রিচার্লিসন। যোগ হওয়া সময়ে ৯০+৩ মিনিটে আবারও জাল কাঁপান এভারটন ফরোয়ার্ড। যা ছিল টুর্নামেন্টে তার পঞ্চম গোল।

এর ফলে গ্রুপ ‘ডি’ থেকে দুটি জয় ও এক ড্রয়ে অপরাজিত থেকেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ব্রাজিল। তাদের সংগ্রহ ছিল সাত পয়েন্ট।

গ্রুপের আরেক প্রতিদ্বন্দ্বী জার্মানি অবশ্য আইভোরি কোস্টের সঙ্গে ১-১ গোলে ড্র করে ছিটকে গেছে টুর্নামেন্ট থেকে। ২০১৬ সালে রুপা জেতা জার্মানি আইভোরি কোস্ট থেকে এক পয়েন্ট কম নিয়েই ম্যাচটা খেলতে নেমেছিল। ফলে জয় ভিন্ন অন্য কোনও ফল হলেই যে তারা ছিটকে যাবে, সেটি নিশ্চিত ছিল। জার্মানি ছিটকে যাওয়ায় ব্রাজিলের মতো অপরাজেয় থেকে শেষ আটে উঠেছে আইভোরি কোস্টও। ৫ পয়েন্ট নিয়ে তারা গ্রুপ রানার্স হয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন


এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর