মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৭:১৩ পূর্বাহ্ন
ঘোষণা:
দেশের প্রতিটি জেলায় সাংবাদিক নিয়োগ চলছে।

কুষ্টিয়ায় আবারো জমি জালিয়াতি চক্র সক্রিয় : মূলহোতা ফরিদ মেম্বার ও জাফর দালাল

শেখ জহির রায়হান / ৭২৬ বার পড়া হয়েছে
আপডেট টাইম : মঙ্গলবার, ২৪ আগস্ট, ২০২১, ৮:০৮ অপরাহ্ন

কুষ্টিয়ায় একটি চক্রের বিরুদ্ধে আবারো জমি জালিয়াতি ব্যাবসার অভিযোগ উঠেছে । দিনের পর দিন অন্যের জমি জালিয়াতি করে বিক্রি করার অভিযোগ পাওয়া গেছে তাদের বিরুদ্ধে।

স্থানীয়দের অভিযোগ জানা যায়, কুষ্টিয়া সদর উপজেলার বটতৈল ইউনিয়নের ৪ নং ওয়ার্ড সদস্য ফরিদ মেম্বারের নেতৃত্বে বড়িয়া স্কুল পাড়ার জমির দালাল জাফর, বটতৈল এলাকার তক্কেল এর পুত্র জনি, মৃত আইলীনের পুত্র মগগিল ও একই এলাকার ইউনুচ আলী, খোকন সহ অঙ্গাত নামা আরো কয়েকজন মিলে বটতৈল মৌজার খতিয়ান নঃ ৩৪২ দাগ নং ৪৫২৩, ৫৩৩৪, মোছাঃ রাজিয়ার নামীয় জমি, ০.৫৭৩ একর জমি জগতি ভূমি অফিসের তহশিলদারের সহযোগিতায় ভূয়া দাখিলা করে জমিটি বিক্রি করে ভাদালিয়া এলাকার ভাংড়ি ব্যবসায়ী মোহাম্মদের নিকট। পরে জালিয়াতির বিষয়টি সবার সামনে আসে। এ ঘটনায় বটতৈল ইউনিয়নের সাধারণ মানুষের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা যাচ্ছে এবং বটতৈল ইউনিয়ন বাসী খেপে উঠেছে ঐ দালাল চক্রের বিরুদ্ধে।

এলাবাসী অভিযোগ করে জানান, এরা অনেক দিন ধরে প্রতারনা করে আসছেন এবং মানুষ ঠকানোর কাজে সব সময় লিপ্ত থাকেন এরা। কয়েকজন মিলে বিভিন্ন ধরনের মানুষ কে প্রলোভন দিয়ে এ সমস্ত জাল কাগজপত্র তৈরি করেন সেটি বিভিন্ন সরকারি কর্মকর্তার ভুয়া সিল বানিয়ে ভুয়া কাগজ পত্রে সিল মেরে ভুয়া সই করিয়ে কাজ হাসিল করেন এই প্রতারোক চক্র টি।
এ বিষয়ে জগতি ভূমি অফিসের তহশিলদার এহসান করিম জানান, আমি এ বিষয়ে কিছুই জানি না। জালিয়াতি চক্রটি নিজেদের দোষ ঢাকতে আমার নাম বলছে।

এই বিষয়ে কুষ্টিয়া সদর উপজেলার ভূমি সহকারী অফিসারের কাছে মুঠো ফোনে জানতে চাইলে তিনি বলেন, বিষয়টির সত্যতা পেয়েছি, তদন্ত চলছে, তদন্ত অনুযায়ী দোষী ব্যক্তিদের বিরুদ্ধে কঠিনভাবে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহন করা হবে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন


এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর