মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৭:৪৬ পূর্বাহ্ন
ঘোষণা:
দেশের প্রতিটি জেলায় সাংবাদিক নিয়োগ চলছে।

কবি আজিজুল আম্বিয়ার লেখা কাব্যগ্রন্থ `ভালোবাসার স্বপ্ন বিলাস’ এর মোড়ক উন্মোচন

নিজস্ব প্রতিবেদক / ১১০ বার পড়া হয়েছে
আপডেট টাইম : শুক্রবার, ১০ সেপ্টেম্বর, ২০২১, ৬:৩৮ অপরাহ্ন
gonosomoy

কবি আজিজুল আম্বিয়ার কাবগ্রন্হ ভালোবাসার স্বপ্ন বিলাস এর মোড়ক উম্মোচন আলোচনা সভা ও কবিতা পাঠ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় বিশ্ব কবিমঞ্চ এর আয়োজনে শহরের পাবলিক লাইব্রেরি ড.সৈয়দ মুজতবা আলী হল রুমে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বিশ্ব কবি মঞ্চের কেন্দ্রীয় কমিটির আহবায়ক ও মৌলভীবাজার কবি মঞ্চের সভাপতি কবি মায়া ওয়াহেদ এর সভাপতিত্বে।

মোড়ক উম্মোচন আলোচনা সভা ও কবিতা পাঠ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন, জেলা পরিষদের চেয়ারম্যান মিজবাহুর রহমান।

মূখ্য আলোচক হিসেবে বক্তব্যে রাখেন, বীর মুক্তিযোদ্ধা সাহিত্যিক ও সিনিয়র আইনজীবী মুজিবুর রহমান মুজিব।

সম্মানিত অতিথি হিসেবে বক্তব্যে রাখেন, সিনিয়র সাংবাদিক ডা: ছাদিক আহমদ, কবি ও নাট্যকার আব্দুল মতিন,কবি পুলক কান্তি ধর, নাট্যকার খালেদ চৌধুরী প্রমুখ।

মোড়ক উম্মোচন আলোচনা সভা ও কবিতা পাঠ অনুষ্টানে কবি সাংবাদিক ও গণ্যমাণ্য ব্যাক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

কবি পরিচিতি : আজিজুল আম্বিয়া পিতা: মৃত আব্দুল হাদী মাস্টার, মাতা: মৃত রহিমুন্নেছা জায়গিরদার। জন্মস্থান: ধাইশার, (মৌলভী সাহেবের বাড়ি ) ডাকঘর: বালিসহস্র, থানা: রাজনগর, জেলা: মৌলভীবাজার,বাংলাদেশ । বর্তমান ঠিকানা: ফ্লাট২ , ১থার্ড এভিনিউ, ডবলিউ১০ ৪আর কিউ, লন্ডন। লেখকের ছোটবেলা কাটে পড়ালেখার চাপে ,প্রথম প্রাতিষ্ঠানিক পড়ালেখা শুরু ধাইসার সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে। যখন হাজি সালামত স্মৃতি হাই ইস্কুলের অষ্টম শ্রেণির ছাত্র তখন থেকে লেখালেখি শুরু এবং এই স্কুল থেকে এসএসসি পরীক্ষায় ভালো নাম্বার পেয়ে উত্তীর্ণ হন। ভারত ও বাংলাদেশের কবিদের লেখা নিয়ে প্রকাশিত ’মেঘে মেঘে ভালবাসা’, ‘দাঁড়াও সমূহ বিষাদ’ ‘ভালোবাসার কবিতা’ এই তিনটি কাব্যগ্রন্থের ও সম্পাদনা করেন। বিভিন্ন সময়ে ভারত ও বাংলাদেশের বিভিন্ন পত্র-পত্রিকা ও মাগ্যাজিনে তার লেখা প্রকাশিত হয় । এইচএসসি পাশ করেন মৌলভীবাজার সরকারি কলেজ থেকে। বিএ অনার্স (বাংলা ভাষা ও সাহিত্য )সিলেট মদন মোহন কলেজ থেকে(জাতীয় বিশ্ববিদ্যালয়)। এমএ(বাংলা ভাষা ও সাহিত্য ) সিলেট সরকারি মুরারি চাঁদ কলেজ ও বিশ্ববিদ্যালয় থেকে (জাতীয় বিশ্ব বিদ্যালয়)। মাস্টার্স পরীক্ষা পাশের কিছু দিনের মধ্যে মৌলভীবাজার বিএনএসবি হাসপাতালে চাকুরী লাভ করেন। পরবর্তীতে লন্ডনের উদ্দেশ্যে যাত্রা করেন। বর্তমানে লন্ডনে বসবাস করতেছেন । সেখানে ব্যবসা, লেখালেখি, সাংবাদিকতা, চাকুরীর সাথে সাথে ব্যবসার আইন এবং ট্র্যাভেল টুরিজম সহ খাদ্য সম্পর্কিত এবং ইংরেজি ভাষার উপর বিভিন্ন সার্টিফিকেট অর্জন করেন । এছাড়া যুক্তরাজ্য অনলাইন প্রেসক্লাব এর সাধারণ সম্পাদক, মুক্তিযুদ্ধা সংসদ সন্তান যুক্তরাজ্য কমান্ড এর সদস্য সচিব, রিলাক্স রেডিও এবং আইওন টেলিভিশন এর উপস্থাপক, অনলাইন নিউজপোর্টাল ‘আজকের সিলেট ডটকম’ এর ব্যবস্থাপনা সম্পাদক, ইউ কে বাংলা প্রেস ক্লাব এর সহ সাধারণ সম্পাদক,জিরেনিয়াম স্কুল এন্ড কলেজ মৌলভীবাজার এর ডাইরেক্টর, বঙ্গবন্ধু ফাউন্ডেশন যুক্তরাজ্য শাখার সিনিয়র সহ সভাপতি,বিশ্ব কবি মঞ্চের কোষাধ্যক্ষ,বাংলাদেশ প্রবাসী কল্যাণ পরিষদ ইউ কে এর যুগ্ম আহবায়ক ,লন্ডন মহানগর যুবলীগ এর সহ সভাপতির দায়িত্ব পালন করছেন ।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন


এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর