মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৮:৪১ পূর্বাহ্ন
ঘোষণা:
দেশের প্রতিটি জেলায় সাংবাদিক নিয়োগ চলছে।

কুমারখালীতে অগ্নিকান্ড; দিনমজুরের ৫ গবাদিপশু ভস্মিভূত

নিজস্ব প্রতিবেদক / ৪০ বার পড়া হয়েছে
আপডেট টাইম : সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১, ৫:১৬ অপরাহ্ন
gonosomoy

কুষ্টিয়ার কুমারখালীতে রান্নার চুলা থেকে এক ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। রোববার দিবাগত রাত সোয়া একটার দিকে উপজেলার যদুবয়রা ইউনিয়নের যদুবয়রা গ্রামের মৃত বিয়ার আলীর ছেলে ইয়ার আলীর (৫৪) বাড়িতে এ দুর্ঘটনা ঘটে। তিনি পেশায় একজন দিনমজুর।
অগ্নিকান্ডে দিনমজুরের ৫ টি গবাদিপশু ছাগল, একটি টিনশেডের চৌচালা বসত ঘর, একটি রান্নাঘর, একটি গোয়ালঘর ও ঘরে থাকা আসবাবপত্রসহ যাবতীয় সামগ্রী পুড়ে ভস্মীভূত হয়েছে। এতে প্রায় আড়াই লক্ষ টাকা ক্ষয়ক্ষতির প্রাথমিক ধারণা করা হচ্ছে।
সোমবার সকালে গেলে ক্ষতিগ্রস্থ পরিবার ও প্রতিবেশীরা জানায়, রোববার রাত ১টা ১৫ মিনিটের দিকে ইয়ার আলী ঘুমানোর প্রস্তুতি নিচ্ছিলেন। হঠাৎ ছাগলের ডাক শুনে ঘরের বাইরে এসে আগুন দেখতে পাই। এসময় আগুন আগুন বলে চিৎকার শুরু করলে প্রতিবেশীরা ছুটে আসে।
এরপর প্রতিবেশীদের প্রায় একঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে ততক্ষণে দিনমজুর ইয়ার আলীর একটি টিনশেডের চৌচালা বসত ঘর, রান্নাঘর, গোয়ালঘর, ঘরে থাকা সকল আসবাবপত্রসহ ৫টি ছাগল পুড়ে ভস্মীভূত হয়েছে। এছাড়াও অগ্নিকান্ডে ইয়ার আলীর একমাত্র দশম শ্রেণিতে পড়ুয়া মেয়ের পাঠ্যবই পুস্তক পুড়ে গেছে।
ক্ষতিগ্রস্ত দিনমজুর ইয়ার আলী বলেন, ইটের ভাটায় দিনমজুরের কাজ করি। দুই ছেলে, এক মেয়ে ও স্ত্রীসহ পাঁচজনের সংসার। আগুনে আমাদের সব পুড়িয়ে দেছে। এখন নিঃস্ব হয়ে খোলা আকাশের নীচে বাস করছি। শরীরের কাপড়টুকু ছাড়া আর কিছুই নেই। তিনি আরো বলেন, চুলার আগুন থেকে হয়তো আগুনের ঘটনা ঘটেছে। এতে ৪০ হাজার টাকা মূল্যের ৫ টি ছাগলসহ প্রায় আড়াই লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
ঘটনার সত্যতা স্বীকার করে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিতান কুমার মন্ডল বলেন, ক্ষতিগ্রস্থ পরিবার খোঁজখবর নেওয়া হয়েছে। তাঁদের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন


এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর