বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৬:৩৩ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
ঘোষণা:
দেশের প্রতিটি জেলায় সাংবাদিক নিয়োগ চলছে।

সবাইকে শিশুবিবাহ বন্ধে পদক্ষেপ গ্রহণ করতে হবে: কুষ্টিয়ায় জেলা প্রশাসক

নিজস্ব প্রতিবেদক / ৫০ বার পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২১, ৭:৫১ অপরাহ্ন
gonosomoy

সরকারের পাশাপাশি সবাইকে শিশুবিবাহ বন্ধে পদক্ষেপ গ্রহণ করতে হবে। কন্যাশিশুরা শিশুবিবাহ ও নির্যাতনের শিকার হবে এটা কোনোমতেই মেনে নেওয়া যায় না। আমরা জানি, শিশুবিবাহ অনেক সমস্যা তৈরি করে। এর ফলে একজন শিশু আরেকজন অপুষ্ট শিশুকে জন্ম দেয়। এতে অপুষ্টির দুষ্টুচক্র তৈরি হয় এবং দেশের সমৃদ্ধি বাধাগ্রস্ত হয়। এজন্য সরকারের পাশাপাশি সবাইকে শিশুবিবাহ বন্ধে পদক্ষেপ গ্রহণ করতে হবে।

উপরোক্ত কথাগুলো বলেছেন কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. সাইদুল ইসলাম

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে কুষ্টিয়া সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের সম্মেলন কক্ষে জাতীয় কন্যাশিশু দিবস উপলক্ষে উদ্বুদ্ধকরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
তিনি বলেন, আগে কন্যা শিশু জন্ম দেওয়ার জন্য নারীদের অনেক নির্যাতনের শিকার হতে হত। কিন্তু সন্তান মেয়ে হবে না ছেলে হবে তা নারীর উপর নির্ভর করে না। তা নির্ভর করে পুরুষের ওপর। দৃষ্টিভঙ্গি অনেক পরিবর্তন হয়েছে। কন্যাশিশুরা শিক্ষিত হলে তারা মাথা উঁচু করে দাঁড়াতে পারবে বলেও উল্লেখ করেন তিনি।

কুষ্টিয়া জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদফতরের আয়োজনে অনুষ্ঠিত উদ্বুদ্ধকরণ সভায় সভাপতিত্ব করেন কুষ্টিয়ার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোসা. শারমিন আখতার।

কুষ্টিয়া সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া জজ কোর্টের জিপি এ্যাড. আ.স.ম আখতারুজ্জামান মাসুম, জেলা শিক্ষা অফিসার মো. জায়েদুর রহমান, কুষ্টিয়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মহা. মোজাম্মেল হক, সনাক টিআইবি, কুষ্টিয়ার সভাপতি হাজী মো. রফিকুল আলম টুকু ও কুষ্টিয়া জেলা মহিলা বিষয়ক অধিদফতর এর উপপরিচালক নূরে সফুরা ফেরদৌস।

এ সময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন


এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর