শনিবার, ২১ মে ২০২২, ০৮:৫১ পূর্বাহ্ন
ঘোষণা:
দেশের প্রতিটি জেলায় সাংবাদিক নিয়োগ চলছে।

” ঈদের ছুটিতে বাড়ি ফিরছেন ইবি’র শিক্ষার্থীরা”

ইবি প্রতিবেদক / ৪১ বার পড়া হয়েছে
আপডেট টাইম : সোমবার, ২৫ এপ্রিল, ২০২২, ১০:০১ অপরাহ্ন

ক্লাস-পরীক্ষা শেষ করে স্বজনদের সঙ্গে ঈদের আনন্দ ও ছুটি কাটাতে বাড়ি ফিরছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা। দীর্ঘদিন পর বাড়ি যাওয়ার সুযোগ পেয়ে আনন্দিত তারা। করোনা ভাইরাসের পর ক্যাম্পাস খুললে ক্লাস-পরীক্ষা ইত্যাদির চাপে অনেকে বাড়ি যেতে পারেনি। গন্তব্যে নিরাপদে পৌঁছানোর আকাঙ্ক্ষা আর স্বজনদের মুখ দেখতে ব্যাকুলতা আর উৎকন্ঠার ছাপ শিক্ষার্থীদের চোখে-মুখে।

পরীক্ষা শেষ করে বাড়ি ফিরছেন বাংলা বিভাগের শিক্ষার্থী ওয়াহিদা আশা। তার বাড়ি পঞ্চগড়ে। ক্লাস-পরীক্ষার চাপে মহামারির ছুটি শেষে আর বাড়ি যাননি তিনি। অনেকদিন পর বাড়ি ফেরার অনুভূতি জানিয়ে তিনি বলেন, এবারই প্রথমবার আব্বু-আম্মুকে্ ছাড়া রমজান কাটালাম। অনেকদিন পর বাড়ি যাচ্ছি। ভাবতেই মনে খুব আনন্দ লাগছে।

তাজুল ইসলাম ফিরবেন দিনাজপুরে। রওনা হয়েছেন সকাল সকাল। তিনি বলেন, অনেকদিন পর বাড়ি যাচ্ছি। বাড়ি মানেই এক অন্যরকম প্রশান্তি আর আনন্দ। পরিবারের সাথে বাকি কয়েকদিন একসাথে সেহরি-ইফতার ও তারাবি পড়তে পারবো। পরিবারের সাথে ঈদ করতে পারবো ভেবে আজকেই ঈদ ঈদ লাগছে।
আরবি ভাষা বিভাগের ছাত্র মিজানুর রহমান বলেন, ঈদে বাড়ি ফেরার এই আনন্দ যেন ঈদের আগে আরেকটা ঈদ। বিশ্ববিদ্যালয়ের ক্যান্টিন, হোটেল, রেস্তোরা, ক্যাফে আর মেসের রান্না করা খাবার খেতে খেতে অসহ্য হয়ে গেছি। এখন ব্যাকুল হয়ে উঠেছি মায়ের হাতে রান্না খাওয়ার জন্য। বাড়ি ফেরার পর পরিবারের মানুষদের হাসিমাখা মুখগুলো দেখলে তখন সব ক্লান্তি হাওয়ায় দুর হয়ে যায়।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাঃ আতাউর রহমান বলেন,
২৭ এপ্রিল পর্যন্ত চলমান ও ঘোষিত পরীক্ষাগুলো নেওয়া হবে। ২৮ এপ্রিল সকাল ১০ টার মধ্যে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশনা দেওয়া হয়েছে। ছুটি শেষে ১২ মে সকাল ১০ টায় আবাসিক হলসমূহ খুলে দেওয়া হবে। এছাড়া ১৪ মে থেকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও দাপ্তরিক কার্যক্রম শুরু হবে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন


এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর