শনিবার, ২১ মে ২০২২, ০৮:৫৫ পূর্বাহ্ন
ঘোষণা:
দেশের প্রতিটি জেলায় সাংবাদিক নিয়োগ চলছে।

রাজনগরে ঈদে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছে ৪৫টি পরিবার

কপিল দেব / ৩১ বার পড়া হয়েছে
আপডেট টাইম : সোমবার, ২৫ এপ্রিল, ২০২২, ৯:৫৮ অপরাহ্ন

মৌলভীবাজারের রাজনগরে ভূমিহীন ও গৃহহীন ৪৫টি পরিবারকে প্রধানমন্ত্রীর উপহারের ঘর প্রদান করা হচ্ছে। মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ণ প্রকল্পের আওতায় তৃতীয় পর্যায়ে এসব পরিবারের হাতে নতুন ঘর তুলে দেওয়া হচ্ছে। আগামী ২৬শে (এপ্রিল) মঙ্গলবার প্রধানমন্ত্রী আনুষ্ঠানিকভাবে দেশব্যাপী ভূমিহীন ও গৃহহীনদের ঘর হস্তান্তর করবেন।

রাজনগর উপজেলা প্রশাসন সুএে জানা যায়, রাজনগর উপজেলায় আশ্রয়ণ-২ প্রকল্পের তৃতীয় পর্যায়ে রাজনগরে ৫৯টির মধ্যে ৪৫টি ঘর ঈদের আগে দেয়ার সব ব্যবস্থা সম্পন্ন হয়েছে। ৪৫টি পরিবারকে প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে ঘর দেয়া হচ্ছে। মঙ্গলবার ঘর হস্তান্তর করা হবে। প্রতিটি ঘর তৈরিতে ব্যয় ধরা হয়েছে ২ লক্ষ ৫৯ হাজার ৫০০ টাকা। রাজনগর উপজেলাধীন ৩য় পর্যায়ে মোট ৫৯টি বরাদ্দকৃত গৃহের মধ্যে নির্মান সম্পন্ন ৪৫টি গৃহের কবুলিয়ত দলিল, নামজারি পর্চা, গৃহ প্রদান সার্টিফিকেট ও অন্যান্য কাগজপত্র সহ নির্মিত ঘরসমূহ উপকারভোগীদের মধ্যে বুঝিয়ে দেয়া হবে। অবশিষ্ট ১৪টি গৃহের নির্মাণ কাজ প্রক্রিয়াধীন রয়েছে।

রাজনগর উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা বাবলু সূত্রধর জানান, মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ণ প্রকল্পের আওতায় মাননীয় প্রধানমন্ত্রী ভূমিহীন ও গৃহহীনদের ঘর প্রদান করছেন। এরই আওতায় প্রথম ও দ্বিতীয় পর্যায়ে ঘর প্রদান করা হয়েছে। এবার ঈদ উপলক্ষে তৃতীয় পর্যায়ে ভূমিহীন ও গৃহহীনদের ঘর প্রদান করা হবে। আগামী ২৬ এপ্রিল মাননীয় প্রধানমন্ত্রী আনুষ্ঠানিকভাবে দেশব্যাপী ভূমিহীন ও গৃহহীনদের ঘর হস্তান্তর করবেন।

তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর উল্লেখযোগ্য হচ্ছে অর্জন হচ্ছে ভূমিহীন ও গৃহহীনদের ঘর প্রদান করা। মাননীয় প্রধানমন্ত্রীর সেই স্বপ্নকে বাস্তবায়ন করতে আমরা নিষ্টার সাথে কাজ করে যাচ্ছি।

উল্লেখ্য” মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীন পরিবারকে তৃতীয় পর্যায়ে জমি ও গৃহ প্রদান কার্যক্রম আগামী ২৬ এপ্রিল,২০২২ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন। এ কার্যক্রমের আওতায় আগামী ২৬ এপ্রিল দেশব্যাপী প্রায় ৩২,৯০৪ টি পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর করা হবে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন


এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর