শনিবার, ২১ মে ২০২২, ০৮:৫৯ পূর্বাহ্ন
ঘোষণা:
দেশের প্রতিটি জেলায় সাংবাদিক নিয়োগ চলছে।

কুষ্টিয়া সদর থানা ছাত্রলীগ নেতা পারভেজ সানি” অসহায়- দুস্হ শিশুদের পাশে ঈদ উপহার নিয়ে

নিজস্ব প্রতিবেদক / ১৮ বার পড়া হয়েছে
আপডেট টাইম : সোমবার, ২ মে, ২০২২, ৯:০৬ অপরাহ্ন

কুষ্টিয়া সদর উপজেলা ছাত্রলীগের প্ররিশ্রমী নেতা পারভেজ ইসলাম সানি’র ব্যক্তিগত ভাবে তার সামান্য একটু প্রচেষ্টায় ঈদ পোশাক তুলে দিলেন গরীব-অসহায়দের মাঝে ।

পবিত্র মাহে রমজান আমাদের থেকে বিদায় নেওয়ার পথে। পবিত্র ঈদ-উল-ফিতরের ঈদের চাঁদ নিয়ে এসেছে আনন্দের আগমনী বার্তা। পারভেজ ইসলাম সানি বলেন, ঈদ মানেই খুশী সেই খুশীকে আমাদের সবাইকে ভাগাভাগি করে নিতে হবে এটা আমাদের নৈতিক দায়িত্ব।
সেই দায়িত্বের জায়গা থেকে যে যার মত ঈদ খুশি ভাগাভাগি করে নিতে হবে। খেটে খাওয়া সাধারণ মানুষগুলোর আজ অনেকেই কর্মহীন। প্রতিদিনের খাবার জোগাড় করা যেখানে ভাগ্য বিড়ম্বনার বিষয়। সেখানে ঈদের আনন্দ অনেকটাই ম্লান হতে যাচ্ছে। কবির ভাষায় বলা যায় “পূর্ণিমার চাঁদ যেন ঝলসানো রুটি”।

কিন্তু অবুঝ নিষ্পাপ শিশুদের মন তা বুঝতে নারাজ। তারা অভাব বুঝেনা, দুঃখ বোঝেনা, কষ্ট বোঝেনা। তাই খেটে খাওয়া কর্মহীন অসহায় পিতার কাছে প্রতি বছরের মতো বায়না তার ঈদের “লাল পিরানের”। কিন্তু কলিজার টুকরো সন্তানের সে বায়না কিভাবে মিটাবে..?? যেখানে দুমুঠো অন্নসংস্থান করাটাই দুরহ ব্যাপার। সেখানে সন্তানের দুঃখ ঘোচানোর চেষ্টা বাতুলতা মাত্র।

সেইসব নিস্পাপ শিশুদের মুখে হাসি ফোটাতে এগিয়ে ছাত্রলীগ নেতা পারভেজ ইসলাম সানি। দেশের সুনাগরিক হিসেবে শিক্ষিত যুবক তরুণদের প্রিয় সংগঠন হিসেবে ইতিমধ্যে আর্বিভূত হয়ে সকলের হৃদয়ে জায়গা করে নিয়েছে। সমাজের এই নিরন্ন মানুষদের তথা সমাজ কল্যাণে নিয়োজিত থাকাকে যে সংগঠনটি দ্বায়িত্ব মনে করে। সেই সংগঠনটি আজ এই নিষ্পাপ শিশুদের ঈদের বায়না মেটাতে এগিয়ে আসলো। তাই “তরুণ এই নেতা” রঙ্গিন সুতোয় বোনা খুশির আচ্ছাদনের ঢেকে দিল সেইসব এতিম ও অসহায়-দুস্থ শিশুদের মনের কোনে লুকিয়ে থাকা দুঃখগুলোকে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন


এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর