শনিবার, ২১ মে ২০২২, ০৯:২৬ পূর্বাহ্ন
ঘোষণা:
দেশের প্রতিটি জেলায় সাংবাদিক নিয়োগ চলছে।

চার্জার ফ্যানে মিললো দেড় কোটি টাকার স্বর্ণবার

গণসময় ডেস্ক / ১০ বার পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ১২ মে, ২০২২, ১১:৩৮ পূর্বাহ্ন

ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ২ কেজি ৩০০ গ্রাম স্বর্ণের বারসহ এক যাত্রীকে আটক করেছে ঢাকা কাস্টম হাউসের প্রিভেন্টিভ টিম। এসময় একটি চার্জার ফ্যানের ব্যাটারির ভেতর থেকে লুকানো ২০টি স্বর্ণবার উদ্ধার করা হয়।

বুধবার (১১ মে) সন্ধ্যায় বাহরাইন থেকে দেশে ফেরা শফিকুল ইসলাম নামের ওই যাত্রীকে স্বর্ণের বারসহ গ্রেপ্তার করা হয়।

ঢাকা কাস্টম হাউসের প্রিভেন্টিভ টিমের উপ-কমিশনার (ডিসি) মো. সানোয়ারুল কবীর গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন।

ঢাকা কাস্টম হাউসের কর্মকর্তারা জানান, বুধবার সন্ধ্যা সাতটার দিকে গালফ এয়ারের একটি ফ্লাইটে করে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে বাহরাইন প্রবাসী শফিকুল। বিমানবন্দরের কাস্টম জোনে স্ক্যানিংয়ের সময় তার সঙ্গে থাকে একটি চার্জার ফ্যানের ভেতরে স্বর্ণের বার শনাক্ত হয়। পরে তল্লাশি চালিয়ে চার্জার ফ্যানের ভেতর থেকে ২০টি সোনার বার পাওয়া যায়। বিশেষ কায়দায় ফ্যানের ভেতর লুকিয়ে রাখা স্বর্ণের বারগুলোর বাজারমূল্য প্রায় ১ কোটি ৫০ লাখ টাকা।

ডিসি সানোয়ারুল কবীর বলেন, আমাদের কাছে একটি গোপন সংবাদ আসে যে, বাহরাইন থেকে এক যাত্রী অবৈধ স্বর্ণ নিয়ে দেশে আসছেন। গালফ এয়ারের জিএগ-২৫০ ফ্লাইটে শফিকুল ইসলাম বাইরাইন থেকে সন্ধ্যায় বিমানবন্দরে আসেন। গ্রিন চ্যানেল পার হওয়ার সময় তার লাগেজ স্ক্যান করা হয়। স্ক্যানে লাগেজে থাকা একটি চার্জার ফ্যানে স্বর্ণের অস্তিত্ব মেলে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক শফিকুল নিজেকে নির্দোষ দাবি করে বলেন, তার পরিচিত এক ব্যক্তি তাকে চার্জার ফ্যানটি দেশে নিয়ে যেতে দিয়েছিলেন।

আটক শফিকুলের নামে বিমানবন্দর থানায় মামলা করে তাকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে বলেও জানান কাস্টম হাউসের এই ডিসি সানোয়ারুল কবীর।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন


এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর