বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১০:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
মেধাবী ছাত্র আব্দুল্লাহ আল মামুন এর পাশে দাঁড়িয়েছেন নিঃস্বার্থ সেবা ফাউন্ডেশন জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা বাস্তবায়নে ইবিতে সভা কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক হলেন রজত কান্তি দেব কক্সবাজারে দৈনিক ভোরের চেতনা পত্রিকার ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উৎযাপন মিরপুরে নার্সারি ব্যবসায়ী হত্যাকাণ্ডে গ্রেফতার ১ ইবি ও জবি’র গবেষণা সহযোগিতা সংক্রান্ত সমঝোতা স্মারক স্বাক্ষর উন্নত চিকিৎসার জন্য চ্যালেঞ্জকে ঢাকায় প্রেরণ ব্রাজিল ফ্যান ক্লাবের বর্ণাঢ্য র‌্যালী বাউলদের উপর হামলা ও সাম্প্রদায়িক উগ্রবাদী তৎপরতার প্রতিবাদে মানববন্ধন ইবি’র ৪৩ বছর পূর্ণ হচ্ছে কাল
ঘোষণা:
দেশের প্রতিটি জেলায় সাংবাদিক নিয়োগ চলছে।

কুষ্টিয়ার খোকসা উপজেলা পরিষদের উপনির্বাচন ২ নভেম্বর

নিজস্ব প্রতিবেদক / ৪১ বার পড়া হয়েছে
আপডেট টাইম : সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২, ১০:৩৪ অপরাহ্ন

কুষ্টিয়া খোকসা উপজেলা পরিষদ উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। আগামী ২ নভেম্বর নির্বাচন। ২৫ সেপ্টেম্বর দুপুরে বাংলাদেশ নির্বাচন কমিশনের ওয়েবসাইটে কমিশনের উপসচিব মোঃ আতিয়ার রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করা হয়। রিটার্নিং কর্মকর্তার নিকট মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৬ অক্টোবর, মনোনয়ন পত্র যাচাই-বাছাই এর শেষ তারিখ ১০ অক্টোবর ও প্রার্থীতা প্রত্যাহারের শেষ সময় ১৭ অক্টোবর এবং প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১৮ অক্টোবর। ২ নভেম্বর ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণের তারিখ নির্ধারণ করা হয়েছে।

খোকসা উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা মোঃ রশিদুল আলম বলেন, উপজেলা পরিষদের উপনির্বাচনের আজ তফসিল ঘোষণা হলো,২ নভেম্বর নির্বাচন। এবারেই প্রথমবারের মত খোকসায় উপজেলা পরিষদ নির্বাচন ইভিএম পদ্ধতিতে অনুষ্ঠিত হবে।তাই এই নির্বাচন আমাদের জন্য বড় চ্যালেঞ্জ,আশা করছি একটি অবাদ সুষ্ঠু নিরেপক্ষ নির্বাচন উপহার দিতে পারবো উপজেলাবাসীকে।

খোকসা উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ৯ হাজার ৩৮৩ জন। উপজেলার ৯ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভার মোট ৫০ টি ভোট কেন্দ্রে ইভিএমে সকাল ৮.০০ থেকে বিকেল ৪.০০ টা পর্যন্ত  ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও খোকসা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব সদর উদ্দীন খান আসন্ন জেলা পরিষদ নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মনোনয়ন প্রাপ্ত হওয়ায় তিনি উপজেলা চেয়ারম্যান পদ থেকে তিনি পদত্যাগ করেন, যে কারনে তার ঐ পদটি শূন্য হওয়ায় এখানে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

আসন্ন উপনির্বাচনকে কেন্দ্র করে ক্ষমতাসীন দলের মনোনয়ন প্রত্যাশী রয়েছে প্রায় এক হালি। খোকসা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বেতবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাবুল আক্তার ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আল মাসুম মোর্শেদ শান্ত রয়েছে মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে এগিয়ে।

এছাড়াও  উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও বর্তমান পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সেলিম রেজা ও পৌর আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান বিটু,সাবেক চেয়ারম্যানের ভাই রহিম খানসহ আরো বেশ কয়েকজন আওয়ামী লীগ নেতা মনোনয়ন চাইতে পারে বলে গুনজন শোনা যাচ্ছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন


এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর