বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৯:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
মেধাবী ছাত্র আব্দুল্লাহ আল মামুন এর পাশে দাঁড়িয়েছেন নিঃস্বার্থ সেবা ফাউন্ডেশন জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা বাস্তবায়নে ইবিতে সভা কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক হলেন রজত কান্তি দেব কক্সবাজারে দৈনিক ভোরের চেতনা পত্রিকার ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উৎযাপন মিরপুরে নার্সারি ব্যবসায়ী হত্যাকাণ্ডে গ্রেফতার ১ ইবি ও জবি’র গবেষণা সহযোগিতা সংক্রান্ত সমঝোতা স্মারক স্বাক্ষর উন্নত চিকিৎসার জন্য চ্যালেঞ্জকে ঢাকায় প্রেরণ ব্রাজিল ফ্যান ক্লাবের বর্ণাঢ্য র‌্যালী বাউলদের উপর হামলা ও সাম্প্রদায়িক উগ্রবাদী তৎপরতার প্রতিবাদে মানববন্ধন ইবি’র ৪৩ বছর পূর্ণ হচ্ছে কাল
ঘোষণা:
দেশের প্রতিটি জেলায় সাংবাদিক নিয়োগ চলছে।

কুষ্টিয়ায় জমি দখল নিতে কৃষক হত্যা: ভাই গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক / ৬৪ বার পড়া হয়েছে
আপডেট টাইম : শনিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২২, ৭:০৪ অপরাহ্ন

কুষ্টিয়া সদর উপজেলার বিত্তিপাড়া গজনবীপুরে জমি দখল নিতে গত শুক্রবার ২৩ সেপ্টেম্বর কৃষক মফিজ (৬০) কে হত্যা করা হয়। এই কৃষক হত্যাকান্ডে আব্দুল আজিজ ওরফে খয়বারকে গ্রেফতার করা হয়েছে। নিহত মফিজ-আজিজ সম্পর্কে দুই ভাই।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে নিজেকে জড়িয়ে এই হত্যাকান্ডের বিষয় স্বীকার করেন।

শনিবার ২৪ সেপ্টেম্ব দুপুরের দিকে কুষ্টিয়া জেলা পুলিশের সম্মেলন কক্ষে পুলিশ সুপার খাইরুল ইসলাম এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন।

এ সময় তিনি জানান, আজিজের সাথে নিহত মফিজ মন্ডলের সাথে অনেকদিন ধরে জমিজমা সংক্রান্ত জের ও দ্বন্দ ছিল। নিহত মফিজ এর বাড়ীর জমি তার ভাইদের নিকট বিক্রয় করে কিন্তু বাড়ীর জমি দখল না দেওয়ায় ভাতিজা মফিজ মন্ডল’কে হত্যা করে বাড়ীর জমি দখল নেওয়ার পরিকল্পনা করে। গত ২২ তারিখে রাত অনুমান ০৭:৩০ ঘটিকার সময় গজনবীপুর একটি চায়ের দোকানে চা খেতে গেলে নিহত মফিজকে কৌশলে ডেকে ফাঁকা মাঠের মধ্যে নিয়ে যেয়ে ৩/৪ জন ব্যক্তিরা এবং মফিজের দুই পা ও গলায় দড়ি দিয়ে পিচিয়ে শ্বাসরোধ করে হত্যা করে। ঘটনার ঐদিন বিকেলে ইবি থানায় পুলিশ বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করে।
তিনি আরও জানান, এই হত্যা কান্ডের সাথে জড়িত আব্দুল আজিজ ওরফে খয়বারকে পুলিশ গ্রেফতার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে নিজেকে জড়িয়ে এই হত্যাকান্ডের বিষয় স্বীকার করে। এদিকে ঘটনায় জড়িত অন্যান্য আসামীদের গ্রেফতার অভিযান অব্যাহত আছে বলে তিনি জানান।

সংবাদ সম্মেলনে জেলা পুলিশের উর্দ্ধতন কর্মকর্তাসহ কুষ্টিয়ার বিভিন্ন পর্যায়ের সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন


এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর